Advertisement
১৬ এপ্রিল ২০২৪
bank

Bank set on fire: ঋণের আবেদন খারিজ, ‘প্রতিশোধ’ নিতে ব্যাঙ্কে আগুন লাগিয়ে দিলেন গ্রাহক!

ব্যাঙ্ক কর্তৃপক্ষ আবেদন খারিজ করে জানিয়েছিলেন, ঋণ পাওয়ার একটি প্রাথমিক শর্তই পূরণ করতে পারছেন না ওই গ্রাহক।

আগুন লেগে ১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে ব্যাঙ্কে। নষ্ট হয়েছে নথিপত্রও।

আগুন লেগে ১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে ব্যাঙ্কে। নষ্ট হয়েছে নথিপত্রও। ছবি সংগৃহীত

সংবাদ সংস্থা
বেঙ্গালুুরু শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ১২:৫২
Share: Save:

ঋণ না দেওয়ায় ব্যাঙ্ককে ‘শাস্তি’ দিলেন এক গ্রাহক। রাতের অন্ধকারে ব্যাঙ্কে গিয়ে আগুন লাগিয়ে দিয়ে এলেন তিনি। ঘটনাটি কর্নাটকের। এই ঘটনায় হাভেরি জেলার কানাড়া ব্যাঙ্কের একটি শাখায় প্রায় ১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শনিবারের ঘটনা। কর্নাটকে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের একটি গ্রামীণ শাখা ৩৩ বছরের এক যুবকের ঋণের আবেদন ফিরিয়ে দেয়। ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানিয়ে দেন, ঋণ পাওয়ার অন্যতম প্রধান একটি শর্ত পূরণ করতে পারছেন না ওই গ্রাহক। ফলে ঋণ দেওয়া সম্ভব নয়। কী শর্ত, তা –ও স্পষ্ট জানিয়ে দেওয়া হয় যুবককে। বলা হয়, ঋণ পাওয়ার জন্য জরুরি সিবিল স্কোর কম আছে তাঁর। ঋণের আবেদন খারিজ হওয়ায় ব্যাঙ্কের কর্মীদের সঙ্গে ওই যুবকের কোনও বচসা হয়েছিল কি না জানা যায়নি। শনিবার রাতে ব্যাঙ্ক বন্ধ হওয়ার পর সেখানে পৌঁছে যান তিনি। ব্যাঙ্কের জানলা ভেঙে ভিতরে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেন।

ব্যাঙ্ক থেকে ধোঁয়া বের হতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। কিন্তু তত ক্ষণে বেশ কিছু ক্ষয়ক্ষতি হয়ে গিয়েছে। পাঁচটি কম্পিউটার, ফ্যান, আলো, পাসবুক প্রিন্টার, নগদ গোনার মেশিন, ক্যাশ কাউন্টার এমনকি ব্যাঙ্কের নিরাপত্তার জন্য লাগানো বেশ কয়েকটি সিসিটিভি ক্যামেরাও নষ্ট হয়ে গিয়েছে। গুরুত্বপূর্ণ নথির পাশাপাশি প্রায় ১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ব্যাঙ্ক।

পুলিশ ওই যুবককে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, ওই যুবকের নাম ওয়াসিম হাজরাত সাব মোল্লা। তিনি কর্নাটকের হাভেরি জেলার শহরতলি রত্তিহল্লি র বাসিন্দা। তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bank Fire attack Loan Karnataka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE