Advertisement
২২ মে ২০২৪
Cycle

একা হাতে গোটা শহরের সাইকেল সাফ! চোরের বাড়িতে হানা দিয়ে থ পুলিশ

পুলিশ জানিয়েছে, ২০২১ সালে লুধিয়ানা থেকে চণ্ডীগড়ের রাইপুর খুর্দে কাজের সন্ধানে এসেছিলেন রবি। জিরাকপুরে একটি সংস্থায় কাজও করছিলেন। কিন্তু মাদকাসক্তির জন্য তাঁর কাজ চলে যায়।

চোরের বাড়িতে হানা দিয়ে ৬২টি সাইকেল উদ্ধার করেছে পুলিশ। প্রতীকী ছবি।

চোরের বাড়িতে হানা দিয়ে ৬২টি সাইকেল উদ্ধার করেছে পুলিশ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১২:২৩
Share: Save:

একটি বা দু’টি নয়, একা হাতে গোটা শহরের সাইকেল সাফ করে দেওয়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। শেষমেশ বাড়ি থেকে উদ্ধার হল ৬২টি সাইকেল! চোরের বাড়িতে হানা দিয়ে পুলিশও স্তম্ভিত হয়ে গিয়েছিল। ঘটনাটি হরিয়ানার পঞ্চকুলা জেলার।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম রবি কুমার। বেশ কয়েক দিন ধরেই শহরে একের পর এক সাইকেল চুরির ঘটনা ঘটছিল। তার মধ্যে যেমন সদ্যকেনা সাইকেল ছিল, তেমন পুরনো সাইকেলও। কোনওটার দাম পাঁচ হাজার টাকা তো, কোনওটার দাম আবার ২০ হাজার টাকা।

শহরবাসীদের একাধিক অভিযোগ পাওয়ার পরেও কিছুতেই চোরের নাগাল পাচ্ছিল না পুলিশ। চুরি আটকাতে স্থানীয় প্রশাসন শহরের বেশ কিছু জায়গায় সিসিটিভি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নেয়। সেই ফুটেজ খতিয়ে দেখে চোরকে চিহ্নিত করার চেষ্টা করা হয়। দেখা গিয়েছে, বেশির ভাগ চুরির সঙ্গে যুক্ত রয়েছেন এক জনই।

সাইকেল চোরকে ধরার জন্য ফাঁদ পাতে পুলিশ। শেষমেশ চোরের সন্ধানও মেলে। গোপন সূত্রে খবর পেয়ে রবির বাড়িতে হানা দেয় পুলিশ। তখন বাড়িতেই ছিলেন তিনি। বাড়িতে ঢুকেই পুলিশ চমকে ওঠে। সার দিয়ে দাঁড় করানো একাধিক সাইকেল। তার মধ্যে কিছু পুরনো। আবার কিছু একেবারে নতুন। পুলিশ জানিয়েছে, রবির বাড়ি থেকে ৬২টি সাইকেল উদ্ধার করা হয়েছে। চুরির পর সাইকেলের অবস্থা অনুযায়ী দাম ঠিক করতেন রবি। কোনওটা দু’হাজার টাকায় বিক্রি করতেন, আবার নতুন সাইকেল তার থেকে একটু বেশি।

পুলিশ জানিয়েছে, ২০২১ সালে লুধিয়ানা থেকে চণ্ডীগড়ের রাইপুর খুর্দে কাজের সন্ধানে এসেছিলেন রবি। জিরাকপুরে একটি সংস্থায় কাজও করছিলেন। কিন্তু মাদকাসক্তির কারণে তাঁর কাজ চলে যায়। এর পরই পঞ্চকুলায় চলে আসেন রবি। সেখানে সাইকেল চুরি করা শুরু করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cycle Theft Haryana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE