Advertisement
১৮ জুন ২০২৪
Woman assaulted

ট্রেনে যৌন হেনস্থা, অভিযোগ জানাতে গিয়ে রেল পুলিশের কু-মন্তব্যের শিকার তরুণী

মুম্বইয়ের ট্রেনে যৌন হেনস্থার শিকার হন ২১ বছরের এক আইনজীবী। ৪৩ বছরের এক ছিনতাইবাজ তাঁকে শারীরিক নির্যাতন করেন। ঘটনাটি রেল পুলিশকে জানাতে গেলেও তারাও অপমানসূচক মন্তব্য করেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৯:১৭
Share: Save:

ট্রেনে শারীরিক হেনস্থা হওয়ার অভিযোগ জানাতে রেল পুলিশের কাছে গিয়েছিলেন ২১ বছরের এক আইনজীবী। কিন্তু সেখানে মানসিক ভাবে হেনস্থা করা হল অভিযোগ নেওয়ার বদলে রেল পুলিশ কর্মীরা তাঁকে নিয়ে অসংবেদনশীল মন্তব্য করেছেন বলে অভিযোগ করলেন ওই তরুণী। মুম্বইয়ের এই ঘটনায় রেল পুলিশের কাছে সাহায্য না পেয়ে গোটা বিষয়টি টুইটারে জানিয়েছিলেন ওই তরুণী। তার পরেই নড়ে চড়ে বসে রেল কর্তৃপক্ষ। তাঁরা ওই হেনস্থাকারীকে তো গ্রেফতার করেইছেন। পাশাপাশি, রেল পুলিশের আচরণ নিয়েও আভ্যন্তরীণ তদন্তের নির্দেশ দিয়েছেন।

গত বুধবার মুম্বইয়ের আন্ধেরি স্টেশনে এই ঘটনাটি ঘটে বলে টুইটারে জানিয়েছেন ওই তরুণী। তিনি জানান, তিনি ট্রেনের দরজার সামনেই দাঁড়িয়েছিলেন। সেই সময় আচমকাই উঠে আসেন মাঝবয়সী এক ব্যক্তি। ট্রেনের মধ্যেই তাঁর শ্লীলতাহানি করেন। পরে আন্ধেরি স্টেশনে তিনি অভিযোগ জানাতে গেলে আরও খারাপ অভিজ্ঞতা হয় তাঁর। বাধ্য হয়েই নিজের সমস্যার কথা জানাতে টুইটারের শরণাপন্ন হন ওই তরুণী।

এর পরেই দ্রুত ব্যবস্থা নেওয়া হয়। পুলিশ এই মামলায় এফআইআর দায়ের করে। সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তকে চিহ্নতও করে। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তির নাম বিহারীলাল যাদব। সে দাগী অপরাধী। ট্রেনে ছিনতাই করার অভিযোগ রয়েছে বিহারীলালের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, সিসিটিভি ফুটেজে তারা দেখেছে যাদব সেদিন আরও কয়েকজন মহিলার শ্লীলতাহানির চেষ্টা করেছে। এর পরেই ফাঁদ পেতে অভিযুক্তকে গ্রেফতার করে আন্ধেরির রেল পুলিশ। জিআরপি-র কমিশনার কাইজার খালেদ জানিয়েছেন, রেল পুলিশের যে কর্তা ওই তরুণীর সঙ্গে দুর্ব্যবহার করেছিলেন তাঁর বিরুদ্ধেও তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Woman assaulted Woman Abuse Rail mumbai train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE