Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Pet

কুকুরকে বাইকে চাপিয়ে লাদাখ সফর তরুণের, ঠান্ডা থেকে বাঁচাতে পোষ্যের সাজেও বাহার

৪৫ সেকেন্ডের একটি ভিডিয়োতে জানিয়েছেন, আদরের বেলাকে কঠিন এই সফরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত সহজ ছিল না। সে জন্য বেলাকে বিশেষ ভাবে প্রস্তুত করেছিলেন।

পোষ্যকে নিয়ে লাদাখে রাজকোনওয়ার।

পোষ্যকে নিয়ে লাদাখে রাজকোনওয়ার। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৮:০৬
Share: Save:

সকালবেলা সঙ্গে হাঁটতে যদি যেতে পারে, তা হলে বাইক সফরে নয় কেন? হোক না দুর্গম পথ! থাক না ঝুঁকি! তা বলে কি ‘প্রিয় বন্ধু’কে ছেড়ে থাকা যায়! তাই দিল্লি থেকে বাইকে নিজের পোষ্য সারমেয়কে চাপিয়ে লাদাখ সফরে গেলেন চৌ সুরেঙ্গ রাজকোনওয়ার। দুই ‘বন্ধুর’ বাইক সফরের ভিডিয়ো এখন ভাইরাল।

Advertisement

পোষ্য বেলাকে পিছনে বসানোর জন্য বাইকে বিশেষ এক ধরনের কেরিয়ারও তৈরি করেছেন রাজকোনওয়াল। ৪৫ সেকেন্ডের একটি ভিডিয়োতে জানিয়েছেন, আদরের বেলাকে কঠিন এই সফরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত সহজ ছিল না। সে জন্য বেলাকে বিশেষ ভাবে প্রস্তুত করেছিলেন। ঠান্ডা ঝোড়ো হাওয়া থেকে বাঁচাতে বেলার জন্য বিশেষ রোদচশমাও তৈরি করিয়েছিলেন রাজকোনওয়ার।

ভিডিয়োতে দেখা গিয়েছে, লাদাখের বরফ ঢাকা কঠিন পথ দিয়ে বাইকে চেপে যাচ্ছেন রাজকোনওয়ার এবং বেলা। পেরোচ্ছেন খরস্রোতা নদী। সবশেষে উমলিং লা পাসে জাতীয় পতাকার সঙ্গে ছবি তুলতে দেখা গিয়েছে তাঁদের। এই উমলিং লা পাস দেশের সর্বোচ্চ যান চলাচল যোগ্য সড়ক। প্রসঙ্গত, রাজকোনওয়ার নিজেই জানিয়েছেন, এর আগে পোষ্যকে নিয়ে কেউ সেখানে যাননি। প্রথম এই কৃতিত্ব তাঁর এবং বেলারই। ভিডিয়ো দেখে রাজকোনওয়ার আর বেলার প্রশংসা করেছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা। জনৈক লিখেছেন, ‘‘এ ভাবেই সাহস করে আরও দুঃসাহসিক অভিযানে নামুন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.