Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Manager Beaten in Gujarat

বেতন চাওয়ায় গুজরাতে দলিত যুবককে জোর করে জুতো চাটালেন মালিক, পেটানো হল বেল্ট দিয়েও

পুলিশ জানিয়েছে, আক্রান্ত যুবকের নাম নীলেশ দালসানিয়া। তিনি মোরবীর একটি সংস্থায় ম্যানেজার পদে ছিলেন। পুলিশের কাছে নীলেশ অভিযোগ করেছেন, ১৫ দিন ধরে বেতন দেওয়া হচ্ছিল না তাঁকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মোরবী শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ১৮:২১
Share: Save:

বেতন চাওয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাতে এক দলিত যুবককে জোর করে জুতো চাটানোর অভিযোগ উঠল এক সংস্থার মালিকের বিরুদ্ধে। শুধু তাই নয়, বেল্ট দিয়ে তাঁকে মারধর করা হয় বলেও অভিযোগ।

পুলিশ জানিয়েছে, আক্রান্ত যুবকের নাম নীলেশ দালসানিয়া। তিনি মোরবীর একটি সংস্থায় ম্যানেজার পদে ছিলেন। পুলিশের কাছে নীলেশ অভিযোগ করেছেন, ১৫ দিন ধরে বেতন দেওয়া হচ্ছিল না তাঁকে। বকেয়া সেই বেতন চেয়ে তিনি সংস্থার মালিককে ফোন করেন। তার পরই তাঁকে ডেকে পাঠানো হয় অফিসে। সেখানে যাওয়ার পরই মালিক তাঁকে জুতো চাটতে বাধ্য করেন। তার পর ক্ষমাও চাওয়ানো হয়।

পুলিশ সূত্রে খবর, ২ অক্টোবর নীলেশ কাজে যোগ দেন। কিন্তু কোনও রকম নোটিস ছাড়াই ১৮ অক্টোবর তাঁকে কাজ থেকে ছাঁটাই করে দেওয়া হয়। প্রতি মাসের ৫ তারিখে সংস্থার কর্মীরা বেতন পান। বাকি কর্মীরা বেতন পেলেও তাঁকে বকেয়া টাকা না দেওয়ায় ৬ নভেম্বর সংস্থার মালিক রানিবা পটেলকে ফোন করে সেই টাকা দাবি করেন।

নীলেশ জানিয়েছেন, ভাই মেহুল এবং বন্ধু ভবেশ মাকওয়ানাকে সঙ্গে নিয়ে পটেলের অফিসে গিয়েছিলেন। সেখানে আগে থেকেই হাজির ছিলেন রাজ পটেল, ওম পটেল এবং ডিডি রাবারি। অফিসে ঢুকতেই তিন জনকে চড় থাপ্পড় মারা হয় বলে অভিযোগ। তার পর নীলেশকে টানতে টানতে অফিসের ছাদে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করা হয়। জুতো চাটানো হয় মালিক রানিবা পটেলের। তার পর জাতপাত তুলে গালাগালি করা হয়। শুধু তাই-ই নয়, ওই এলাকায় বা সংস্থার আশপাশে দেখতে পেলে খুন করে দেওয়া হবে বলেও হুমকি দেওয়া হয়েছে বলে দাবি নীলেশের। এই ঘটনার পরই পুলিশে অভিযোগ দায়ের করেন তিনি। পুলিশ জানিয়েছে, যুবকের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manager beaten Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE