Advertisement
১৬ জুলাই ২০২৪
Manish Sisodia

১৮ এপ্রিল পর্যন্ত জেলেই থাকছেন মণীশ সিসৌদিয়া, হেফাজতের মেয়াদ বৃদ্ধি করল আদালত

গত বছরের ২৬ ফেব্রুয়ারি দিল্লি আবগারি দুর্নীতি মামলায় সিসৌসিয়াকে গ্রেফতার করে সিবিআই। এই মামলায় গ্রেফতার হয়েছিলেন সঞ্জয় সিংহ। মঙ্গলবার জামিনে মুক্তি পেয়েছেন তিনি।

image of sisodia

মণীশ সিসৌদিয়া। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ২১:৩০
Share: Save:

দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়ার বিচারবিভাগীয় হেফাজতের মেয়াদ বৃদ্ধি করল আদালত। আগামী ১৮ এপ্রিল পর্যন্ত জেলেই থাকবেন তিনি। শনিবার এই নির্দেশ দিয়েছেন বিশেষ বিচারক কাবেরী বাওয়েজা। দিল্লির আবগারি দু্র্নীতিকাণ্ডে টাকা নয়ছয়ের অভিযোগে গ্রেফতার করা হয়েছে সিসৌদিয়াকে।

শনিবার আদালতে উপস্থিত ছিলেন আর এক আপ নেতা সঞ্জয় সিংহ। আবগারি দু্র্নীতি মামলায় তিনিও জেলেই ছিলেন। সু্প্রিম কোর্টের নির্দেশে কয়েক দিন আগে জামিন পেয়েছেন। সিবিআই এবং ইডির অভিযোগ, মদ বিক্রেতাদের বিশেষ সুবিধা দিতেই সংশোধন করা হয়েছিল দিল্লির আবগারি নীতি। মদের ব্যবসার জন্য প্রয়োজনীয় লাইসেন্সেও ছাড় দেওয়া হয়েছিল। কিছু ক্ষেত্রে মকুব করা হয়েছিল। এই আবগারি নীতি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছিলেন উপরাজ্যপাল ভিকে সাক্সেনা। তার পরেই তদন্তের সূত্র ধরে গ্রেফতার হন একের পর এক আপ নেতা।

গত বছরের ২৬ ফেব্রুয়ারি দিল্লি আবগারি দুর্নীতি মামলায় সিসৌসিয়াকে গ্রেফতার করে সিবিআই। এই মামলায় গ্রেফতার হয়েছিলেন সঞ্জয়। মঙ্গলবার জামিনে মুক্তি পেয়েছেন তিনি। সম্প্রতি এই আবগারি দুর্নীতিকাণ্ডেই গ্রেফতার হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল এবং আর এক আপ নেতা বিজয় নায়ার। শুক্রবারই জেল থেকে দিল্লিবাসীর উদ্দেশে চিঠি লিখেছেন সিসৌদিয়া। চিঠিতে তিনি লেখেন, “খুব শীঘ্রই আপনাদের সঙ্গে দেখা হবে।” যদিও শনিবারও জামিন পাননি তিনি। চিঠিতে সিসৌদিয়া আরও জানান, তাঁদের দল যে ভাবে সুষ্ঠু শিক্ষাব্যবস্থা এবং স্কুল নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছে, সেই লড়াই জারি থাকবে। এর পরই সিসৌদিয়া তাঁর গ্রেফতারিকে ব্রিটিশ জমানায় স্বাধীনতা সংগ্রামীদের গ্রেফতারির সঙ্গে তুলনা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia AAP CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE