Advertisement
০৫ মে ২০২৪
Blast in Kerala

কেরলের এর্নাকুলামে অনুষ্ঠান চলাকালীন পর পর বিস্ফোরণ, নিহত এক, জখম আরও অনেকে

কেরলের কালামাসেরি এলাকায় একটি কনভেনশন সেন্টারে বিস্ফোরণ হয়। এই ঘটনায় জখম হয়েছেন বেশ কয়েক জন। কনভেনশন সেন্টারে অনুষ্ঠান চলছিল। সেই সময়ই বিস্ফোরণ হয়।

representative photo of blast

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১০:৪২
Share: Save:

বিস্ফোরণে কাঁপল কেরলের এর্নাকুলাম এলাকা। রবিবার সকালে কালামাসেরি এলাকায় একটি কনভেনশন সেন্টারে বিস্ফোরণ হয়। এই ঘটনায় এক জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও কয়েক জন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা। কনভেনশন সেন্টারে অনুষ্ঠান চলছিল। সেই সময়ই বিস্ফোরণ হয়। কী কারণে বিস্ফোরণ এখনও জানা যায়নি। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ এবং বম্ব স্কোয়াড। বিস্ফোরণে জঙ্গি যোগ রয়েছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র চার সদস্যের একটি দল।

প্রত্যক্ষদর্শীদের দাবি, তিনটি বিস্ফোরণ ঘটেছে। জখমদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। স্থানীয়দের দাবি, তিন দিন ধরে কনভেনশন সেন্টারে অনুষ্ঠান চলছিল। রবিবারই ছিল অনুষ্ঠানের শেষ দিন। রবিবার সেখানে প্রায় ২ হাজার জন ছিলেন বলে দাবি। সকাল ৯টা নাগাদ প্রথম বিস্ফোরণ ঘটে। তার পর আরও দু’টি বিস্ফোরণ ঘটে বলে দাবি। কনভেনশন সেন্টারটি ঘিরে রেখেছে পুলিশ। চলছে উদ্ধারকাজ।

বিস্ফোরণে জখমদের চিকিৎসার জন্য যাবতীয় ব্যবস্থা করতে স্বাস্থ্য দফতরকে নির্দেশ দিয়েছেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ। সব হাসপাতালকে তৎপর থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। ছুটিতে থাকা চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের অবিলম্বে কাজে যোগ দিতে নির্দেশ দিয়েছেন মন্ত্রী।

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেছেন, ‘‘খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। খোঁজখবর নিচ্ছি। শীর্ষ আধিকারিকদের এর্নাকুলামে পাঠানো হয়েছে। গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। ডিজিপির সঙ্গে কথা বলেছি। তদন্তের পরই সবটা জানা যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast Kerala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE