Advertisement
১৭ জুন ২০২৪
Ayodhya Ram Mandir

অনলাইনে অযোধ্যায় হোটেল বুকিংয়ের নামে প্রতারণা, রামমন্দির দর্শনে গিয়ে বিপাকে বহু পুণ্যার্থী

রামমন্দিরকে ঘিরে অযোধ্যা এবং তার আশপাশের এলাকায় হোটেলের চাহিদা তুঙ্গে। ওই শহরে গিয়ে যাতে থাকার অসুবিধা না হয়, তাই আগে থেকেই পু্ণ্যার্থীরা হোটেল বুকিং করছেন।

রামমন্দির। ফাইল চিত্র।

রামমন্দির। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১২:১০
Share: Save:

উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের পর থেকেই প্রতি দিন হাজারে হাজারে পুণ্যার্থী সেখানে ভিড় জমাচ্ছেন রামলালা দর্শনে। কিন্তু এ বার সেই অযোধ্যা থেকেই প্রতারণার অভিযোগ উঠছে। আর সেই অভিযোগ তুলছেন পুণ্যার্থীরা।

রামমন্দিরকে ঘিরে অযোধ্যা এবং তার আশপাশের এলাকায় হোটেলের চাহিদা তুঙ্গে। ওই শহরে গিয়ে যাতে থাকার অসুবিধা না হয়, তাই আগে থেকেই পু্ণ্যার্থীরা হোটেল বুকিং করছেন। কিন্তু তাঁদের অনেকেরই দাবি, অযোধ্যায় পৌঁছে সেই হোটেলের খোঁজ করতে গিয়ে দেখেন ওই নামে কোনও হোটেলই নেই!

এক পুণ্যার্থীর দাবি, “অনলাইনে অযোধ্যায় হোটেল বুক করেছিলাম যাতে সেখানে গিয়ে কোনও সমস্যায় পড়তে না হয়। দলে বাচ্চা, বয়স্ক অনেকেই ছিলেন। ঠিকানা অনুযায়ী হোটেল খুঁজতে গিয়ে দেখি সেখানে কোনও হোটেলই নেই। আশপাশের লোকজনকে জিজ্ঞাসা করতে তাঁরাও জানান, যে হোটেল খুঁজছেন, সেই নামে কোনও হোটেল আগেও ছিল না।” ওই পুণ্যার্থীর দাবি, হোটেল খুঁজে না পেয়ে প্রচণ্ড সমস্যায় পড়তে হয়েছে তাঁদের। বুকিংয়ের সময় টাকাও নিয়ে নেওয়া হয়েছে বলেও অনেকে আবার দাবি করেছেন।

আবার এমনও হচ্ছে যে, অযোধ্যার বেশ কিছু হোটেলের নামে ভুয়ো ওয়েবসাইট খোলা হচ্ছে। সেই ওয়েবসাইটের মাধ্যমে হোটেল বুক করলেও অযোধ্যায় পৌঁছে পুণ্যার্থীরা জানতে পারছেন, তাঁদের নামে কোনও ঘর বুকিং হয়নি। এমনকি তাঁদের হোটেলের কোনও ওয়েবসাইটও নেই। পুণ্যার্থীদের সঙ্গে হওয়া এমন সাইবার প্রতারণা প্রকাশ্যে আসতেই তৎপর হয় উত্তরপ্রদেশ পুলিশ। বেশ কয়েকটি ঘটনার কথা প্রকাশ্যে এসেছে বলে জানিয়েছেন এক পুলিশ আধিকারিক। সাইবার সেল বিষয়গুলি খতিয়ে দেখছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayodhya Ram Mandir Hotel Booking Cyber fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE