Advertisement
০৫ মার্চ ২০২৪
bengaluru

Bengaluru: বেঙ্গালুরুতে গণেশ চতুর্থীর দিন মাংস কাটা ও বিক্রি নিষিদ্ধ

৩১ অগস্ট বুধবার গণেশ চতুর্থীর দিন বুরহাত বেঙ্গালুরু মহানগর পালিকে-র অধীন সমস্ত দোকানে পশুনিধন এবং মাংস বিক্রি নিষিদ্ধ।

বুধবার এক দিনের জন্য মাংস কাটা নিষিদ্ধ।

বুধবার এক দিনের জন্য মাংস কাটা নিষিদ্ধ। ফাইল ছবি

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১৫:১২
Share: Save:

গণেশ চতুর্থী উপলক্ষে আগামী ৩১ অগস্ট বুধবার বেঙ্গালুরুর পুরসভা এলাকায় মাংস কাটা এবং বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। বুরহাত বেঙ্গালুরু মহানগর পালিকে পুরসভার তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে এই নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে। এক দিনের জন্য ওই পুরসভা এলাকায় নিষেধাজ্ঞা জারি থাকবে।

স্থানীয় ভাষায় লেখা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘৩১ অগস্ট বুধবার গণেশ চতুর্থীর দিন বুরহাত বেঙ্গালুরু মহানগর পালিকে-র অধীন সমস্ত দোকানে পশু নিধন এবং মাংস বিক্রি নিষিদ্ধ।’

উল্লেখ্য, এর আগে গত ১৯ অগস্ট জন্মাষ্টমীর দিনও একই নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল ওই এলাকায়। পশুনিধন এবং মাংস বিক্রি জন্মাষ্টমী উপলক্ষে এক দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল।

এদিনের বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে কর্নাটক সরকারকে এক হাত নিয়েছেন বিরোধিরা। জেডিএস (জনতা দল সেক্যুলার) নেতা তনভির আহমেদ সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘বেঙ্গালুরুর ৮৫ শতাংশ মানুষ মাংস খান। সরকার তা নিষিদ্ধ করতে চাইলে আমরা বিরোধিতা করব। রাজ্যে বেকারত্ব, হিংসার মতো সমস্যাগুলির সমাধান না করে সরকার এই ধরনের বিষয়ে মনোনিবেশ করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE