×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ এপ্রিল ২০২১ ই-পেপার

উত্তরপ্রদেশে খুন মেডিক্যাল ছাত্রী, ধৃত ডাক্তার

সংবাদ সংস্থা
আগরা ২০ অগস্ট ২০২০ ১২:১০
মেডিক্যাল ছাত্রীর দেহ উদ্ধারের পরে আগরায় পুলিশি তৎপরতা। ছবি: টুইটার থেকে নেওয়া।

মেডিক্যাল ছাত্রীর দেহ উদ্ধারের পরে আগরায় পুলিশি তৎপরতা। ছবি: টুইটার থেকে নেওয়া।

এ বার এক ডাক্তারি ছাত্রীর ক্ষতবিক্ষত দেহ মিলল যোগী আদিত্যনাথের রাজ্যে। আগরার এস এন মেডিক্যাল কলেজের স্নাতকোত্তর পর্বের ওই ছাত্রীর দেহ বুধবার সকালে ক্যাম্পাসের কয়েক কিলোমিটার দূরে মেলে। মঙ্গলবার বিকেল থেকেই তাঁর কোনও খোঁজ মিলছিল না। পরিবারের অভিযোগের ভিত্তিতে এক চিকিৎসককে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রের খবর, ২৫ বছরের ওই মেডিক্যাল ছাত্রীর দেহে বেশ কয়েকটি গভীর ক্ষত রয়েছে। প্রাথমিক ভাবে এটি খুনের ঘটনা বলে মনে করা হচ্ছে। মঙ্গলবার সকালে কলেজে গিয়েছিলেন তিনি। গভীর রাত পর্যন্ত খোঁজ না মেলায় পরিবারের তরফে স্থানীয় থানায় অপহরণের অভিযোগ করা হয়। নিহতের পরিবারের অভিযোগ, ধৃত চিকিৎসক বিবেক তিওয়ারি বেশ কিছুদিন ধরে বিয়ে করার জন্য ওই ছাত্রীকে বিরক্ত করছিলেন।

আগরার পুলিশ সুপার বাবলু কুমার বৃহস্পতিবার বলেন, ‘‘বিবেক তিওয়ারির বাড়ি কানপুরে। জালৌনে (আগরা থেকে প্রায় ২২৩ কিলোমিটার দূরে) একটি ক্লিনিক রয়েছে। তাঁকে জেরা করা হচ্ছে।’’ তিনি জানান, বুধবার সকালে আগরার এম এম গেট থানার অন্তর্গত বামরোলি আহির এলাকা থেকে ওই ছাত্রীর দেহ উদ্ধারের পর সেখানকার রাস্তা ও দোকানে লাগানো সিসিটিভি ক্যামেরাগুলির ফুটেজ পরীক্ষার কাজ শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন: দ্বিতীয় রানওয়ের মুখ থেকে মসজিদ সরবে কি, ফের প্রশ্ন

সরকারি সূত্রের খবর, আদতে দিল্লির শিবপুরী এলাকার বাসিন্দা ওই ছাত্রী মোরাদাবাদের একটি বেসরকারি মেডিক্যাল কলেজ থেকে স্নাতক ডিগ্রি পাওয়ার পরে আগরার এস এন মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছিলেন। তিনি সার্জারি বিভাগের ফাইনাল ইয়ারের ছাত্রী ছিলেন। সম্প্রতি উত্তরপ্রদেশের লখিমপুর, হাপুর, গোরক্ষপুর-সহ বেশ কয়েকটি এলাকায় ধর্ষণ ও খুনের ঘটনা সামনে এসেছে। সোমবার কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা বঢরা রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ জানিয়ে টুইট করেছিলেন।

Advertisement
Advertisement