Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Meghalaya Election

ভোট পরবর্তী হিংসায় মেঘালয়ে নিহত এক, জখম হলেন আরও বেশ কয়েক জন

ভোটের ফলপ্রকাশের পরই অশান্তি ছড়াল মেঘালয়ের বিভিন্ন এলাকায়। অশান্তি রুখতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন কনরাড সাংমা।

hoto of meghalaya post poll violence

ভোটের ফলপ্রকাশের পর অশান্তি ছড়াল মেঘালয়ে। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
শিলং শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৮:০৬
Share: Save:

ভোটের ফলপ্রকাশের পরই উত্তেজনা ছড়াল মেঘালয়ের একাধিক এলাকায়। ভোট পরবর্তী হিংসায় ১ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও বেশ কয়েক জন। শুক্রবার এই ঘটনার কথা জানিয়েছে পুলিশ।

পূর্ব-পশ্চিম খাসি হিলসের মারিয়াং বিধানসভা কেন্দ্র, পূর্ব খাসি হিলসের শেলা এবং পশ্চিম জয়ন্তিয়া হিলসের মোকাইয়াও কেন্দ্রে হিংসার খবর পাওয়া গিয়েছে। ওই এলাকাগুলিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, মারিয়াং এলাকায় ডেপুটি কমিশনারের দফতরে সামনে একাধিক গাড়ি রাখা ছিল। ওই গাড়িগুলিতে জ্বালিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ।

মারিয়াং কেন্দ্রের ফলাফলে অসন্তোষ প্রকাশ করে বৃহস্পতিবার ডেপুটি কমিশনারের অফিস ঘেরাও করেন কংগ্রেস সমর্থকরা। এর পরই ওই এলাকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরিস্থিতি সামলাতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। ওই কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী বাতক্ষেম রিনতাথিয়াংকে হারিয়েছেন ইউডিপি প্রধান মেটবাহ্ লিংডো।

ফল নিয়ে অসন্তোষের কারণে অশান্তি ছড়িয়েছে সোহরা কেন্দ্রেও। এসডিও-র অফিস লক্ষ্য করে ইট ছোড়েন ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) সমর্থকরা। তবে বর্তমানে সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানিয়েছে পুলিশ। দু’পক্ষের সংঘর্ষে উত্তেজনা ছড়িয়েছে পশ্চিম জয়ন্তিয়া হিলস এলাকাতেও। সেখানে কার্ফু জারি করা হয়েছে। শান্তি বজায় রাখতে সব দলকে আহ্বান জানিয়েছেন এনপিপি প্রধান তথা মেঘালয়ের বিদায়ী মুখ্যমন্ত্রী কনরাড সাংমা।

বৃহস্পতিবার মেঘালয়ে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশিত হয়েছে। অতীতের মতো এ বারও মেঘালয়ের ফল ত্রিশঙ্কু। ৬০টি আসনের মধ্যে ৫৯টিতে ভোট হয়েছিল। ২৬টি কেন্দ্রে জিতেছে এনপিপি। ১১টি আসন দখল করেছে ইউডিপি। কংগ্রেস এবং তৃণমূল পেয়েছে ৫টি করে আসন। বিজেপি জিতেছে ২টি কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Meghalaya Election meghalaya police Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE