Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cyber Crime

হাজার হাজার টাকা হাতিয়েছেন ডেটিং অ্যাপে আলাপ জমানো এক বিদেশি, অভিযোগ টিভি সাংবাদিকের

মহিলার অভিযোগ, ৬ ফেব্রুয়ারি পর থেকে তাঁর সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন ওই বিদেশি। অভিযুক্তের কাছ থেকে কোনও ফোন বা মেসেজ আসেনি। এমনকি, নিজের টাকাও ফেরত পাননি।

Representational picture of fraud

এক পরিচিত বিদেশি নাগরিককে টাকা দিলেও তা ফেরত পাননি বলে অভিযোগ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়ডা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৩:৫২
Share: Save:

ডেটিং অ্যাপে আলাপ হওয়ার মাস দেড়েকের মধ্যেই তাঁর কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিয়েছেন এক বিদেশি নাগরিক। নয়ডা পুলিশের কাছে এমন অভিযোগ করেছেন একটি টেলিভিশন চ্যানেলের সাংবাদিক। ওই মহিলার অভিযোগের ভিত্তিতে প্রতারণার মামলা রুজু করেছে নয়ডার সাইবার অপরাধদমন শাখা।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, পুলিশের কাছে ৩৯ বছরের ওই মহিলা জানিয়েছেন, ১৬ জানুয়ারি বাম্বল নামে একটি ডেটিং অ্যাপে মানভিক নামে এক বিদেশির সঙ্গে আলাপ হয়েছিল তাঁর। তার পর থেকে ওই অ্যাপের মাধ্যমে কথাবার্তা হত দু’জনের। এমনকি, ওঁর মায়ের সঙ্গেও ভিডিয়ো চ্যাটে আলাপ করিয়ে দিয়েছিলেন মানভিক। সাংবাদিকের কথায়, ‘‘১ ফেব্রয়ারি আমস্টারডাম থেকে মুম্বইয়ে এসেছিলেন মানভিক। সে দিন বিমানবন্দরের শুল্ক দফতরের অফিস থেকে আমাকে ফোন করে জানানো হয়েছিল, মানভিকের কাছ থেকে নগদে ১ লক্ষ ইউরো বাজেয়াপ্ত করা হয়েছে। সে সময় শুল্ক দফতরে জমা দেওয়ার জন্য মানভিক আমার কাছ থেকে ৪৫,০০০ টাকা চেয়েছিলেন। এ ছাড়া, নগদে ওই ইউরো ভারতীয় টাকায় বদল করে স্টেট ব্যাঙ্কের একটি অ্যাকাউন্টে রাখার ফি হিসাবে আরও ৫০,০০০ টাকা চান। তবে আমি ৬৬,০০০ টাকা দিতে পেরেছিলাম।’’

বিমানবন্দর থেকেই ওই বিদেশিকে ফেরত পাঠানো হয়েছে বলে জানানো হয়েছিল বলে দাবি মহিলার। অভিযোগ, ৬ ফেব্রুয়ারি পর থেকে তাঁর সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন মানভিক। তাঁর কাছ থেকে কোনও ফোন বা মেসেজ আসেনি অথবা টাকাও ফেরত পাননি। এর পর পুলিশের দ্বারস্থ হন ওই মহিলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyber Crime Fraud Dating Apps Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE