Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ অক্টোবর ২০২১ ই-পেপার

‘সত্যই আমার হাতিয়ার’, জামিন পেয়েই এম জে আকবরকে তোপ দাগলেন সাংবাদিক প্রিয়া

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৫:১২
সাংবাদিক প্রিয়া রমানি। —ফাইল চিত্র।

সাংবাদিক প্রিয়া রমানি। —ফাইল চিত্র।

জামিন পেলেন সাংবাদিক প্রিয়া রমানি। সোমবার দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট থেকে তিনি ১০ হাজার টাকার ব্যাক্তিগত বন্ডে জামিন পান। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এম জে আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থা ও ধর্ষণের অভিযোগ আনার পর প্রিয়ার বিরুদ্ধে পাল্টা মানহানির মামলা করেন আকবর। সেই মামলায় আগামী ১০ এপ্রিল ফের তাঁকে আদালতে হাজিরা দিতে হবে।

জামিন পাওয়ার পর প্রিয়া রমানি বলেন, ‘‘১০ এপ্রিল ওরা আমার বিরুদ্ধে চার্জ গঠন করবে। তখনই আমি আমার গল্পটা বলব। সত্যই আমার হাতিয়ার।’’

মার্কিন যুক্তরাষ্ট্রের অনুকরণে গত বছর ভারত জুড়ে মাথাচাড়া দেয় #মিটু আন্দোলন। প্রভাবশালী ব্যক্তিদের অশালীন আচরণ নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হতে শুরু করেন একের পর এক মহিলা। প্রিয়া রমানি প্রথম মহিলা যিনি প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী এবং সাংবাদিক এম জে আকবরের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় সরব হন। নিজের টুইটার হ্যান্ডলে ওই মহিলা সাংবাদিক লেখেন, তাঁর অধীনে কাজ করার ইচ্ছা নিয়ে সাংবাদিক এম জে আকবরের কাছে ইন্টারভিউ দিতে গিয়েছিলেন। এম জে আকবর তাঁকে অফিসে না ডেকে হোটেলের ঘরে নিয়ে যান। সেখানে তাঁর সঙ্গে অশালীন আচরণ করেন বলে অভিযোগ।

Advertisement

আরও পড়ুন: ‘স্বামীর ইউনিফর্ম-স্টার পরেই স্যালুট জানাব’! সেনায় যোগ দিচ্ছেন নিহত মেজরের স্ত্রী

সেই শুরু। তার পর এম জে আকবরের বিরুদ্ধে ধর্ষণ, যৌন নিগ্রহ-সহ একাধিক অভিযোগ সামনে আসে। যারে জেরে গত বছর কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফা দিতে বাধ্য হন এম জে আকবর। তার পরই অভিযোগকারিণীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করতে উঠেপড়ে লাগেন আকবর। প্রিয়া রমানির বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন এম জে আকবরের আইনজীবী গীতা লুথর ও সন্দীপ কউর। প্রাথমিক ভাবে সেই মানহানির মামলা বিবেচনা করে, তার ভিত্তিতেই প্রিয়া রমানিকে আদালত সমন পাঠিয়েছিল বলে জানিয়েছেন পাতিয়ালা হাউস কোর্টের অতিরিক্ত মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সমর বিশাল। এ দিন সমর বিশালের এজলাসেই তিনি জামিন পান।



Tags:
MeToo M J Akbar Priya Ramaniএম জে আকবরপ্রিয়া রামানিমিটু

আরও পড়ুন

Advertisement