Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Medical Education

Ministry of Health: কোভিড যোদ্ধাদের সন্তানের জন্য ডাক্তারিতে ৫ আসন বরাদ্দ করল স্বাস্থ্য মন্ত্রক

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই বরাদ্দ আসনগুলিতে ভর্তি হতে গেলে পড়ুয়াদের অবশ্যই সংশ্লিষ্ট রাজ্যের চিকিৎসা শিক্ষা অধিকর্তা বা স্বাস্থ্য পরিষেবা অধিকর্তার মাধ্যমে এমসিসি-র কাছে আবেদন করতে হবে।
 

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২২ ২১:১৫
Share: Save:

চিকিৎসক, স্বাস্থ্যকর্মী-সহ কোভিড যোদ্ধার সন্তানের জন্য ডাক্তারিতে ৫টি আসন বরাদ্দ করল স্বাস্থ্যমন্ত্রক। এই নিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, ওই আসনে ভর্তি হতে গেলে পড়ুয়াদের অবশ্যই নিট পরীক্ষায় পাশ করতে হবে। এই সুবিধা কেবল মাত্র কোভিড যোদ্ধাদের সন্তানেরাই পাবেন বলে জানিয়েছে মেডিক্যাল কাউন্সিলিং কমিটি (এমসিসি)।
বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই বরাদ্দ আসনগুলিতে ভর্তি হতে গেলে পড়ুয়াদের অবশ্যই সংশ্লিষ্ট রাজ্যের চিকিৎসা শিক্ষা অধিকর্তা বা স্বাস্থ্য পরিষেবা অধিকর্তার মাধ্যমে এমসিসি-র কাছে আবেদন করতে হবে। চলতি বছরের আবেদন ১৭ মার্চের মধ্যে এমসিসি-র কাছে প‌ৌঁছতে হবে।
আবেদনকারীকে তালিকাভুক্ত পাঁচটি কলেজের মধ্যে একটিকে বেছে নিতে হবে। এই কলেজগুলির মধ্যে রয়েছে, দিল্লির লেডি হার্ডিঞ্জ মেডিক্যাল কলেজ (শুধুমাত্র মেয়েদের জন্য), এনএসসিবি মেডিক্যাল কলেজ, জব্বলপুর, মধ্যপ্রদেশ, জেএলএন মেডিক্যাল কলেজ আজমের, রাজস্থান, মেডিক্যাল কলেজ, আলাপুঝা, কেরল, লখিরাম মেমোরিয়াল সরকার মেডিক্যাল কলেজ, রায়গড়, ছত্তিশগঢ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Medical Education MCC Health Ministry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE