Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Monsoon Session

লোকসভায় নির্মলার পোশাক নিয়ে অসংসদীয় মন্তব্য সৌগতর, বাদ কার্যবিবরণী থেকে

যদিও সৌগত রায়ের মতে, অসংসদীয় কিছু বলেছেন বলে তিনি মনে করেন না।

লোকসভায় সৌগত রায় ও নির্মলা সীতারামন। ছবি: লোকসভা টিভির সৌজন্যে

লোকসভায় সৌগত রায় ও নির্মলা সীতারামন। ছবি: লোকসভা টিভির সৌজন্যে

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২০ ১৭:০৭
Share: Save:

বাদল অধিবেশনের প্রথম দিনেই অসংসদীয় ভাষা ব্যবহারের অভিযোগ সৌগত রায়ের বিরুদ্ধে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে উদ্দেশ্য করে ওই বক্তব্যের অংশ লোকসভার কার্যবিবরণী থেকে বাদ দেওয়ার নির্দেশ দিয়েছেন স্পিকার ওম বিড়লা। কিন্তু তার পরেও তৃণমূল সাংসদের ক্ষমা চাওয়ার দাবিতে লোকসভায় সরব হয় শাসক দল বিজেপি।

লোকসভায় আলোচনা চলছিল ব্যাঙ্কিং নিয়ন্ত্রণ সংশোধনী বিল ২০২০ নিয়ে। ওই বিলের বিরুদ্ধে লোকসভায় জোর সওয়াল করছিলেন সৌগত। তার মধ্যেই নির্মলা সীতারামনকে উদ্দেশ্য করে এমন মন্তব্য করেন, যার অর্থ দেশের অর্থনীতির সঙ্কট তাঁর (সীতারামনের) দুর্দশাও বাড়িয়ে দিয়েছে। সঙ্গে সঙ্গেই বিজেপি সাংসদরা তাঁর বিরুদ্ধে হই হট্টগোল শুরু করেন।

লোকসভার স্পিকার ওম বিড়লা সৌগতর বক্তব্যের ওই অংশ কার্যবিবরণী থেকে বাদ দেওয়ার নির্দেশ দেন। অন্য দিকে সীতারামন জবাবে বলেন, ‘‘অন্য দিকে নজর না দিয়ে সৌগত রায় যদি তাঁর বক্তব্য শুনতেন।’’

আরও পড়ুন: লোকসভার অন্তত ১৭ সাংসদের করোনা রিপোর্ট পজিটিভ, বাড়ছে উদ্বেগ

আরও পড়ুন: মোদী-মমতা-সনিয়া থেকে তেন্ডুলকর, সবার উপর গোপন নজরদারি চিনের!

তৃণমূল সাংসদ মহিলাদের সম্ভ্রমহানি করেছেন বলে অভিযোগ তোলেন বিজেপি সাংসদরা। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী বলেন, ‘‘একজন বর্ষীয়ান সদস্য হয়ে কারও ব্যক্তিগত পোশাক নিয়ে এটা কী ধরনের মন্তব্য করলেন সৌগত রায়? ওঁর উচিত নিঃশর্ত ক্ষমা চাওয়া। এটা সমগ্র নারী জাতির অপমান।’’ যদিও সৌগত রায়ের মতে, অসংসদীয় কিছু বলেছেন বলে তিনি মনে করেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE