Advertisement
১৯ এপ্রিল ২০২৪
parliament

Monsoon session: অগ্নিপথ, মূল্যবৃদ্ধি নিয়ে সরকারকে বিঁধতে তৈরি বিরোধীরা, সোমবার থেকে শুরু বাদল অধিবেশন

অধিবেশনের প্রথম দিন সাংসদরা রাষ্ট্রপতি নির্বাচনে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আগামী ২১ জুলাই, রাষ্ট্রপতি নির্বাচনের ভোট গণনা।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১৫:২৫
Share: Save:

সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন, চলবে ১২ অগস্ট পর্যন্ত। অধিবেশনের প্রথম দিন সাংসদরা রাষ্ট্রপতি নির্বাচনে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ২১ জুলাই বৃহস্পতিবার রাষ্ট্রপতি নির্বাচনের ভোট গণনা। সূত্রের খবর, বাদল অধিবেশনে ২৯টি বিল পেশ পেশ হতে চলেছে, তার মধ্যে ২৪টি নতুন বিল। অগ্নিপথ, মূল্যবৃদ্ধি নিয়ে সরকারকে বিঁধতে প্রস্তুত বিরোধীরা। সব মিলিয়ে বাদল অধিবেশন উত্তাল হতে পারে।

এ বারের বাদল অধিবেশনে পেশ হতে চলা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিলগুলির মধ্যে রয়েছে ‘দ্য প্রেস অ্যান্ড রেজিস্ট্রেশন অব পিরিয়ডিক্যালস বিল, ২০২২’। প্রস্তাবিত বিলে প্রেস রেজিস্ট্রার জেনারেল পদ সৃষ্টি করে তার আওতায় ডিজিটাল সংবাদমাধ্যমগুলোকে আনা হবে। এর ফলে এই প্রথম দেশে ডিজিটাল সংবাদমাধ্যমকেও সরকারি নজরদারির আওতায় আনা হবে।

এই ছাড়াও আরও ২৮টি বিল এ বারে অধিবেশনে পেশ হতে চলেছে। সরকারের পাশাপাশি তৈরি বিরোধীরাও। রবিবার সর্বদল বৈঠকে বিরোধীরা বাদল অধিবেশনের জন্য রণকৌশল স্থির করে। সেই বৈঠকে হাজির ছিল তৃণমূলও। অগ্নিপথ, মূল্যবৃদ্ধি নিয়ে এ বারের অধিবেশনে সরকারকে চাপে ফেলার কৌশল নিতে পারে বিরোধীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

parliament Monsoon Session Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE