Advertisement
১৮ মে ২০২৪

মাথার দাম ২৫ লক্ষ, বন্ধুদের সঙ্গে দেখা করতে গিয়ে ধরা পড়লেন ‘মোস্ট ওয়ান্টেড’ মাওবাদী নেতা

সঞ্জয় দীপক রাওয়ের কাছ থেকে একটি রিভলভার-সহ কার্তুজ এবং নগদে ৪৭ হাজারের বেশি টাকা উদ্ধার হয়েছে বলে শনিবার জানিয়েছে সাইবারাবাদ পুলিশ।

Representational Image of Arrested person

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১৮
Share: Save:

তেলঙ্গানায় গিয়ে দুই বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়ে পুলিশের জালে পড়লেন ‘মোস্ট ওয়ান্টেড’ মাওবাদী নেতা সঞ্জয় দীপক রাও। তাঁর কাছ থেকে একটি রিভলভার-সহ কার্তুজ এবং নগদে ৪৭ হাজারের বেশি টাকা উদ্ধার হয়েছে বলে শনিবার জানিয়েছে সাইবারাবাদ পুলিশ। তিন রাজ্যের পুলিশ ছাড়াও দীর্ঘ দিন ধরে রাওকে খুঁজছিল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। তাঁর মাথার দাম ছিল ২৫ লক্ষ টাকা।

তেলঙ্গানার ডিজিপি অঞ্জনী কুমার সংবাদমাধ্যমের কাছে জানান, শুক্রবার হায়দরাবাদের কুকটপল্লি এলাকার মালয়েশিয়ান টাউনশিপ থেকে রাওকে গ্রেফতার করা হয়েছে। বি অজিত কুমার নামে এক চিত্রসম্পাদক এবং বেসরকারি কলেজের অধ্যাপক রঞ্জিত শঙ্করণ তাঁর কলেজের বন্ধু। তাঁদের সঙ্গে দেখা করতেই শহরে এসেছিলেন সিপিআই (মাওবাদী)-র কেন্দ্রীয় কমিটির সদস্য রাও। তিনি যে শহরে আসবেন, গোপন সূত্রে সেই খবর পায় স্পেশাল ইন্টেলিজেন্স ব্যুরো (এসআইবি)। সেই তথ্যের ভিত্তিতে শুক্রবার রাওকে পাকড়াও করে পুলিশ।

‘টাইমস অফ ইন্ডিয়া’র কাছে ওই পুলিশকর্তা জানিয়েছেন, রাওয়ের কাছ থেকে একটি ল্যাপটপ এবং একটি রিভলভার-সহ ছ’রাউন্ড গুলি মিলেছে। সেই সঙ্গে ৪৭,২৫০ টাকাও পাওয়া গিয়েছে। পুলিশকর্তার দাবি, ছত্তীসগঢ়ের মাদ এলাকায় কয়েক জন শীর্ষ মাওবাদী নেতার সঙ্গে সাক্ষাতের কথা ছিল রাওয়ের। তবে তার আগেই রাওকে গ্রেফতার করা হয়। দলের পশ্চিমঘাট বিশেষ জ়োন কমিটির প্রধান রাওয়ের বিরুদ্ধে একাধিক মামলা ঝুলছিল। মহারাষ্ট্র, কেরল এবং কর্নাটক পুলিশ ছাড়া একাধিক মামলায় এনআইএ-র নজরে ছিলেন রাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE