Advertisement
০৫ মে ২০২৪
Tiger Attack

ক্ষেতে বসে থাকা বাঘের লেজ টেনে, খোঁচা মেরে উত্ত্যক্ত! কৃষকের ঘাড় কামড়ে মেরেই ফেলল বাঘ

বন দফতর সূত্রে খবর, মহারাষ্ট্রের জলগাঁও জেলার চিরিয়া ফরেস্ট রেঞ্জ থেকে বাঘটি ১০০ কিলোমিটার পথ সফর করে মধ্যপ্রদেশের অম্বা দোচার এলাকায় ঢুকেছিল বাঘটি। একটি ক্ষেতে বিশ্রাম নিচ্ছিল।

Tiger attacked

বাঘের হামলায় কৃষকের মৃত্যু। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১৫:১৯
Share: Save:

শিকার করে এসে ক্ষেতের মধ্যে বিশ্রাম নিচ্ছিল একটি বাঘ। লেজ টেনে, লাঠি দিয়ে পেটে খোঁচা মেরে সেটিকে উত্ত্যক্ত করছিলেন এক কৃষক। তার পর আচমকাই কৃষকের ঘাড়ে লাফ মেরে থাবা বসিয়ে দেয় সেটি। টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু কোনও রকমে বাঘের কবল থেকে নিজেকে মুক্ত করেন। কিন্তু গুরুতর জখম হন। হাসপাতালে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের খারগোন জেলার কুশিয়ালা গ্রামে।

মৃত কৃষকের নাম সন্তোষ। বন দফতর সূত্রে খবর, মহারাষ্ট্রের জলগাঁও জেলার চিরিয়া ফরেস্ট রেঞ্জ থেকে বাঘটি ১০০ কিলোমিটার পথ সফর করে মধ্যপ্রদেশের অম্বা দোচার এলাকায় ঢোকে। গ্রামের একটি ক্ষেতে বাঘটি বিশ্রাম নিচ্ছিল। বাঘ দেখে উৎসাহী গ্রামবাসীরা ভিড় জমান। বাঘের খবর পেয়ে বনকর্মীরাও যান গ্রামে। গ্রামবাসীদের ভিড় সরানোর সময় তাঁর উপর হামলা চালায় বাঘটি। কোনও রকমে লাঠি দিয়ে নিজেকে বাঁচান। এর পর বাঘটি গ্রাম ছেড়ে পালায়।

হাসপাতালে চিকিৎসা চলছিল সন্তোষের। ছবি: সংগৃহীত।

হাসপাতালে চিকিৎসা চলছিল সন্তোষের। ছবি: সংগৃহীত।

কিন্তু গ্রামবাসীরাও নাছোড়। বাঘের পিছু পিছু কয়েক জন ধাওয়া করেন। ১০-১২ কিলোমিটার যাওয়ার পর আবার একটি ক্ষেতে গিয়ে আশ্রয় নেয় সেটি। তখন সন্তোষ বাঘের কাছে এগিয়ে যান। লেজ ধরে আলতো করে টান দেন। বাঘ নিরুত্তাপ থাকায়, এ বার লাঠি দিয়ে লেজের মধ্যে আলতো ভাবে মারেন। তার পর বাঘের পেটে খোঁচা দিতেই সন্তোষের ঘাড়ে লাফ মারে বাঘটি। ঘাড়ে থাবা বসিয়ে দেয়। কামড় মেরে সন্তোষকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে কিন্তু কোনও রকমে নিজেকে মুক্ত করে পালান। প্রচণ্ড রক্তক্ষরণ হচ্ছিল তাঁর ঘাড় থেকে। গ্রামবাসীরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসা চলাকালীন বৃহস্পতিবার মৃত্যু হয় সন্তোষের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Attack Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE