Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Viral

Viral story: ‘আমাকে নিয়ে পালিয়ে যেও’, ১০ টাকার নোটে  প্রেমিকের জন্য চিরকুট লিখে হঠাৎ বিখ্যাত ‘কুসুম’

কিন্তু কুসুম কে? ১০ টাকার নোটের সাদা অংশে লেখা চারটি লাইন বলছে, তিনি বিশালের প্রেমিকা। যাঁর বিয়ে ২৬ এপ্রিল। কোন বছরের, তা স্পষ্ট নয়।

গ্রাফিক— শৌভিক দেবনাথ

গ্রাফিক— শৌভিক দেবনাথ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ১৭:৪৩
Share: Save:

কুসুমের মনও আছে! তার প্রমাণ একটি ১০ টাকার নোট।

সাদা চোখে দেখলে স্রেফ একটি ১০ টাকার নোট। কমলা-সাদা রং। বাঘ-হাতি-গন্ডারের ছবি দেওয়া। কিন্তু ওই নোটেই লুকিয়ে কুসুমের মুক্তির চাবিকাঠি! তাঁর স্বপ্নের জীবনের প্রবেশপথ। যার দরজা খুলে তাঁকে নিয়ে যাবেন তাঁর প্রেমিক বিশাল।

কিন্তু কুসুম কে? ১০ টাকার নোটের সাদা অংশে লেখা চারটি লাইন বলছে, তিনি বিশালের প্রেমিকা। যাঁর বিয়ে ২৬ এপ্রিল। কিন্তু যাঁর সঙ্গে বিয়ে হতে চলেছে, সেই পাত্র তাঁর প্রেমিক বিশাল নন। দশ টাকার নোটে তাই বিশাল নামের যুবকের প্রতি কুসুমের আবেদন, তিনি যেন তাঁকে এই পরিস্থিতি থেকে উদ্ধার করে নিয়ে পালিয়ে যান। শেষে ভালবাসার কথা জানিয়ে কুসুম শেষ করেছেন ‘ইতি তোমার কুসুম’ লিখে।

কুসুমের বিয়ে কোন বছরের ২৬ এপ্রিল তা জানা যায়নি। বার্তাটি জনৈক যুবক বিশালের হাত পর্যন্ত পৌঁছেছে কি না তা-ও স্পষ্ট নয়। তবে কয়েক হাত ঘুরে সেটি এক নেটাগরিকের হাতে পৌঁছেছিল, যিনি ১০ টাকার নোটের একটি ছবি তুলে টুইটারে ছড়িয়ে দিয়েছেন। আর তার পর থেকেই ১০ টাকার চিরকুটে মেতে উঠেছেন টুইটার ব্যবহারকারীরা।

প্রথমে ‘ক্রাইম মাস্টার গোগো’ নামে এক টুইটার ব্যবহারকারী ছবিটি পোস্ট করেন। বিবরণে তিনি লিখেছিলেন, ‘টুইটার তোমার ক্ষমতা দেখাও দেখি...। ২৬ এপ্রিলের আগে কুসুমের এই চিরকুট বিশালের কাছে পৌঁছে দিতে হবে। দুই প্রেমিক প্রেমিকার চার হাত এক করতে হবে। তাই সব বিশালদের এই পোস্টে জুড়ে দিন। এই বার্তা ছড়িয়ে দিন।’

গোগোর সেই পোস্ট বহু বার শেয়ার হয়েছে। এসেছে জবাবও। কেউ লিখেছেন, ‘সব বিশাল যদি এক সঙ্গে কুসুমের কাছে পৌঁছে যান তা হলে কী হবে? কার সঙ্গে পালাবে কুসুম?’ কেউ আবার লিখেছেন, ‘যত দিনে আসল বিশালের কাছে এই খবর পৌঁছবে তত দিনে সে কুসুমের দুই সন্তানের মামা হয়ে যাবে।’ বিশাল নামের এক টুইটার ব্যবহারকারী আবার লিখেছেন,‘চিন্তা কোরো না কুসুম, আমি আসছি।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral love affair marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE