Advertisement
২৪ এপ্রিল ২০২৪
COVID-19

‘এমন পরিস্থিতি আগে কখনও দেখিনি’... বলতে বলতেই কান্নায় ভেঙে পড়লেন মুম্বইয়ের চিকিৎসক

এই মুহূর্তে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্রে। প্রতি দিন প্রায় ৬০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন।

চিকিৎসক তৃপ্তি গিলাদা।

চিকিৎসক তৃপ্তি গিলাদা।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ০৯:২৩
Share: Save:

দেখে যেন মনে হচ্ছে যেন সুনামি আছড়ে পড়েছে। মুম্বইয়ে কোভিডের ভয়াবহতা দেখে কান্নায় ভেঙে পড়লেন তৃপ্তি গিলাদা নামে এক চিকিৎসক। হাসপাতালে শয্যা নেই, রোগীদের দেওয়ার মতো পর্যাপ্ত অক্সিজেন নেই, প্রতি দিন হাসপাতালগুলোতে কোভিড রোগীর সংখ্যা উপচে পড়ছে— মুম্বইয়ের এই ছবি তুলে ধরতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তৃপ্তি।

৫ মিনিটের একটি ভিডিয়োতে তাঁকে বলতে শোনা যাচ্ছে, ‘আমি আগে এ রকম পরিস্থিতি কখনও দেখিনি। আমরা খুব অসহায় হয়ে পড়ছি। বহু চিকিৎসকের মতোই আমিও আতঙ্কিত। জানি না কী করব’।

তিনি বার বার জনসাধারণকে অনুরোধ করেছেন নিজেদের যতটা সম্ভব সুরক্ষিত রাখতে। অল্পবয়সিদের সতর্কবার্তা দিয়েছেন। বাইরে বেরোলে মাস্ক ব্যবহার করতে বলেছেন। অসুস্থ বোধ করলে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন তৃপ্তি। হাসপাতালের বিছানায় শুয়ে ছটফট করতে থাকা রোগীর পরিস্থিতি দেখতে দেখতে তিনি ভেঙে পড়েছেন। আর সেই অভিজ্ঞতা ভাগ করে জনসাধারণের উদ্দেশে সতর্কবার্তাও দিয়েছেন মুম্বইয়ের এই চিকিৎসক।

দেশের মধ্যে এই মুহূর্তে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্রে। প্রতি দিন প্রায় ৬০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৫১ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mumbai COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE