Advertisement
২০ এপ্রিল ২০২৪
mumbai

Mumbai Bandh: লখিমপুর খেরির সমর্থনে বন্‌ধে স্তব্ধ মুম্বই, রাস্তায় নেমে প্রতিবাদ শাসকদলের

লখিমপুরে আট কৃষকের মৃত্যুর ঘটনার প্রতিবাদ জানিয়ে সোমবার রাজ্য জুড়ে বন্‌ধের ডাক দিয়েছিল মহারাষ্ট্রের জোট সরকার।

শিবসেনার প্রতিবাদ। ছবি: পিটিআই।

শিবসেনার প্রতিবাদ। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২১ ১৩:১৮
Share: Save:

উত্তরপ্রদেশের লখিমপুর খেরির আঁচ পৌঁছে গেল মুম্বইয়ে। প্রতিবাদ, বিক্ষোভ, বন্‌ধে স্তব্ধ গোটা বাণিজ্যনগরী। দোকানপাট, রাস্তাঘাট শুনশান। একমাত্র জরুরি পরিষেবাকেই এই বন্‌ধের আওতার বাইরে রাখা হয়েছে। রাস্তায় বাস, অটো চললেও লোকজন খুব একটা দেখা যায়নি।

লখিমপুরে কৃষকের মৃত্যুর ঘটনার প্রতিবাদ জানিয়ে সোমবার রাজ্য জুড়ে বন্‌ধের ডাক দিয়েছিল মহারাষ্ট্রের জোট সরকার। সেই আহ্বানে সাড়া দিয়ে সোমবার সকাল থেকেই স্তব্ধ হয়ে গিয়েছে গোটা রাজ্য। একই ছবি মুম্বইয়েও। দু’একটি বিক্ষিপ্ত অশান্তি ছাড়া বন্‌ধ শান্তিপূর্ণ ভাবেই পালিত হচ্ছে বলে জানিয়েছেন রাজ্যের মন্ত্রী নবাব মালিক। তিনি বলেন, “জোট সরকারের এই বন্‌ধকে সমর্থন করেছে বাম-সহ বেশ কয়েকটি দল এবং শ্রমিক সংগঠনগুলি। রাজ্যে শান্তিপূর্ণ বন্‌ধ পালিত হচ্ছে।”

বন্‌ধে যাতে কোনও রকম অশান্তি না হয় তাই আগে থেকেই সংবেদনশীল জায়গাগুলিতে প্রচুর পুলিশ, সিআরপিএফ এবং হোমগার্ড মোতায়েন করা হয়েছে। ভিকরোলিতে ইস্টার্ন এক্সপ্রেসওয়ে আটকে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ দেখান শিবসেনা কর্মী-সমর্থকরা। অন্য দিকে ঠাণেতে অটো থেকে যাত্রীদের নামিয়ে দেওয়া অভিযোগ উঠেছে। ধারাভি, মানখুর্দ, শিবাজিনগর, চারকোপ, ওশিওয়ারা, দেওনার এবং মালাডে কয়েকটি বেস্ট বাসের উপর হামলা চালানো হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেন, “এই বন্‌ধ সফল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mumbai bandh Lakhimpur Kheri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE