Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৩ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

৫৬ জনকে উদ্ধার করল বায়ুসেনার কপ্টার, বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই

মুম্বই, ঠাণে ও পালঘর এলাকায় প্রবল বর্ষণ চলছে। শনিবার, ঠাণের মুমব্রা এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক জনের মৃত্যু হয়েছিল। প্রবল বৃষ্টিতে ছাদ ধসে

সংবাদ সংস্থা
মুম্বই ০৪ অগস্ট ২০১৯ ১৯:১১
Save
Something isn't right! Please refresh.
বর্ষণে বিপর্যস্ত মুম্বই। ছবি: এপি।

বর্ষণে বিপর্যস্ত মুম্বই। ছবি: এপি।

Popup Close

শনিবার রাতভর বৃষ্টি। নিস্তার নেই রবিবারেও। একটানা বর্ষণে ভাসছে মুম্বই। তার ফলে বিপর্যস্ত শহরের জনজীবন। ইতিমধ্যে দু’জনের মৃত্যুও হয়েছে। ভূমি ধসে আহত চার জন। শহরের বেশ কিছু জায়গার রেল পরিষেবা পুরোপুরি স্তব্ধ। ব্যাহত বিমান পরিষেবাও। জলমগ্ন এলাকা থেকে ৫৬ জনকে হেলিকপ্টারের সাহায্যে উদ্ধার করেছে বায়ুসেনা। এর মধ্যেই আশঙ্কা বাড়িয়ে, আরও চব্বিশ ঘণ্টা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন।

মুম্বই, ঠাণে ও পালঘর এলাকায় প্রবল বর্ষণ চলছে। শনিবার, ঠাণের মুমব্রা এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক জনের মৃত্যু হয়েছিল। প্রবল বৃষ্টিতে ছাদ ধসে মৃত্যু হয় আরেকজনের। গোরেগাঁও ইস্ট এলাকার রাজীব গাঁধী নগরে ভূমি ধসে জখম হন চার জন। ঠাণের খাদাভেলি এলাকায় আটকে পড়েছিলেন ৫৬ জন গ্রামবাসী। তাঁদের উদ্ধার করেছে বায়ুসেনা। এ জন্য ধন্যবাদ জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস।

যে কোনও পরিস্থিতির মোকাবিলায় ইতিমধ্যেই ন্যাশনাল ডিজাস্টার রিলিফ বাহিনীকে (এনডিআরএফ) মোতায়েন রাখা হয়েছে। এনডিআরএফের আরও ছ’টি বাহিনীর জন্য ইতিমধ্যেই অনুরোধ করেছে মহারাষ্ট্র সরকার। মিঠি নদীর জলস্তর বিপদসীমার উপর দিয়ে বইছে। নদীর পাশ থেকে প্রায় ৪০০ জনকে উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়েছে। পুণেতে মুলশি বাঁধের কাছে সূর্য হাসপাতাল থেকে ৫০ জন রোগী-সহ ১৭০ জনকে নিরাপদ স্থানে সরানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন: অনুপ্রবেশ ইস্যুতে মুখরক্ষার চেষ্টা! ভারতের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ ইমরানের​

লাগাতার বর্ষণে রবিবার সকাল থেকে সেন্ট্রাল রেলওয়েজ সার্ভিসেস ও হারবার লাইনের রেল চলাচল আপাতত বন্ধ রয়েছে বলে জানিয়েছে রেল প্রশাসন। বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। কিছু ট্রেনের যাত্রাপথ বদলে দেওয়া হয়েছে. এ ছাড়া, কিছু ট্রেনের যাত্রাপথ ছোটও করা হয়েছে। বৃষ্টির জেরে ব্যাহত বিমান পরিষেবাও। মুম্বই এয়ারপোর্টে অবতরণ করতে পারেনি ছ’টি বিমান। কয়েকটি বিমানের যাত্রাপথও ঘুরিয়ে দেওয়া হয়েছে।

প্রবল বৃষ্টিপাত হচ্ছে মহারাষ্ট্রের বিভিন্ন জেলাতেও। জল ঢুকেছে নাসিকের ত্রম্ব্যকেশ্বর মন্দিরে। আশঙ্কা বাড়িয়ে, মুম্বই-সহ মহারাষ্ট্রে আরও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। একদিকে বৃষ্টি, অন্যদিকে বেহাল পরিবহণ, সবমিলিয়ে নাকাল হচ্ছেন সাধারণ মানুষ। বিপদ এড়াতে মুম্বইবাসীকে বাইরে না বেরনোর পরামর্শ দিয়েছে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন (বিএমসি)।

আরও পড়ুন: অজিত ডোভাল, গুপ্তচর-গোয়েন্দা প্রধানদের সঙ্গে বৈঠকে অমিত শাহ, কাশ্মীর নিয়ে বাড়ছে জল্পনা​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement