Advertisement
০৯ মে ২০২৪
Sudha Murthy

জামাই ব্রিটেনের প্রধানমন্ত্রী হয়েছে আমার মেয়ের জন্যই! মন্তব্য ঋষি সুনকের শাশুড়ি সুধা মূর্তির

২০০৯ সালে নারায়ণ মূর্তি এবং সুধা মূর্তির কন্যাকে বিবাহ করেন ব্রিটেনের ভারতীয় বংশোদ্ভূত কনজ়ারভেটিভ নেতা সুনক। মাত্র ৪২ বছর বয়সে ব্রিটেনের কুর্সিতে বসেন তিনি।

My daughter made her husband a prime minister UK PM Rishi Sunak’s mother in law

স্ত্রীর জন্য প্রধানমন্ত্রী হয়েছেন ঋষি সুনক! ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৮:৫৯
Share: Save:

স্ত্রীর জন্য প্রধানমন্ত্রী হয়েছেন ঋষি সুনক! এমনই দাবি করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর শাশুড়ি সুধা মূর্তি। বিশিষ্ট লেখিকা ও সমাজকর্মী সুধা ইনফোসিস কর্তা নারায়ণ মূর্তির স্ত্রী। ব্রিটেনের রাজনৈতিক পরিসরে সুনকের রাতারাতি উত্থান নিয়ে সে দেশে তো বটেই, বিশ্বের নানা প্রান্তেই চর্চা চলছে। এই প্রসঙ্গে সুধা মূর্তির দাবি, সুনককে ব্রিটেনের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী করার নেপথ্যে প্রধান অবদান তাঁর মেয়ে তথা সুনক-ঘরনি অক্ষতা মূর্তির।

এই প্রসঙ্গে নিজের কৃতিত্ব জাহির করতেও ভোলেননি সুধা মূর্তি। দেশের অগ্রণী তথ্যপ্রযুক্তি সংস্থা ইনফোসিসের কর্তা নারায়ণ মূর্তিকে সফল শিল্পপতি করার কৃতিত্ব নিজেই নিয়েছেন তিনি। একটি ভিডিয়োয় সুধা মূর্তিতে বলতে শোনা যায়, “আমি আমার স্বামীকে শিল্পপতি বানিয়েছিলাম। আর আমার মেয়ে তাঁর স্বামীকে ব্রিটেনের প্রধানমন্ত্রী বানিয়েছে।’’

মেয়ে-জামাইয়ের সঙ্গে নারায়ণ মূর্তি এবং সুধা মূর্তি।

মেয়ে-জামাইয়ের সঙ্গে নারায়ণ মূর্তি এবং সুধা মূর্তি। ফাইল চিত্র।

২০০৯ সালে নারায়ণ মূর্তি এবং সুধা মূর্তির কন্যাকে বিবাহ করেন ব্রিটেনের ভারতীয় বংশোদ্ভূত কনজ়ারভেটিভ নেতা সুনক। মাত্র ৪২ বছর বয়সে ব্রিটেনের কুর্সিতে বসেন তিনি। সুধা জানান, জীবনের নানা ক্ষেত্রে, বিশেষত খাওয়াদাওয়ায় সংযমের ক্ষেত্রে স্বামীকে উৎসাহিত করেছেন অক্ষতা। জামাইয়ের মনে ঈশ্বরভক্তি জাগাতে মেয়ে বড় ভূমিকা পালন করেছেন বলেও দাবি করেন সুধা মূর্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sudha Murthy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE