Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Narendra Modi

Narendra Modi: আগে দুষ্কৃতীরা খেলত, যোগী সরকারের ‘খেলায়’ শান্তি ফিরেছে, মিরাটে দাঁড়িয়ে দাবি মোদীর

বিজেপির বক্তব্য, অতীতে অপরাধীদের মুক্তাঞ্চল ছিল মিরাট। যার ফলে বহু স্থানীয় মানুষ জমি বিক্রি করে এলাকা ছেড়ে চলে যেতে বাধ্য হতেন।

সূচনায়: রবিবার মিরাটের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

সূচনায়: রবিবার মিরাটের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ছবি— পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ০৭:১৬
Share: Save:

‘খেলা’ এ বার উত্তরপ্রদেশের নির্বাচনী প্রচারেও।

হকির জাদুকর ধ্যানচাঁদের নামে আজ মিরাটে একটি ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী। সেই জনসভায় তিনি বলেন, উত্তরপ্রদেশে আগে দুষ্কৃতীরা খেলা করত। এখন পাল্টা জেল-জেল খেলে দুষ্কৃতীদের হাত থেকে রাজ্যবাসীকে মুক্তি দিয়েছে যোগী আদিত্যনাথের সরকার। আজ নিজের বক্তব্যে আগের সমাজবাদী সরকারের সমালোচনায় সরব হন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “আগের সরকারের সময়ে উত্তরপ্রদেশে আসলে খেলা করত অপরাধীরা। পাল্লা দিয়ে খেলত মাফিয়ারাও। কিন্তু এই সরকার এসে সব থামিয়ে দিয়েছে।’’

বিজেপির বক্তব্য, অতীতে অপরাধীদের মুক্তাঞ্চল ছিল মিরাট। যার ফলে বহু স্থানীয় মানুষ ভূ-মাফিয়াদের কাছে জমি বিক্রি করে এলাকা ছেড়ে চলে যেতে বাধ্য হতেন। সেই কথা স্মরণ করিয়ে দিয়ে মোদীর বক্তব্য, আগে এখানে জমি ছিনিয়ে নেওয়ার প্রতিযোগিতা হত। মহিলাদের উদ্দেশে অশালীন মন্তব্য ছিল নিত্যকার ঘটনা। ঘর-বাড়ি জ্বালিয়ে দেওয়া ছিল অতি সাধারণ ঘটনা। অতীতের সরকারের অপরাধীদের মদত দেওয়ার খেলায় পূর্বপুরুষের ভিটেবাড়ি ছেড়ে পালানোর একাধিক ঘটনা ঘটেছিল। যার ফায়দা নিত ভূমি মাফিয়ারা। কিন্তু যোগী সরকার কঠিন হাতে অপরাধীদের দমন করায় এক সময়ে অপরাধীদের মুক্তাঞ্চল মিরাট এখন শান্তির শহরে পরিণত হয়েছে বলে দাবি করেন মোদী। তিনি বলেন, “যোগী সরকার এসে অপরাধীদের সঙ্গে জেল-জেল খেলা শুরু করে। শুরু হয় ধরপাকড়। যার ফলে আজ মিরাটের মহিলারা সন্ধ্যাবেলাতেও নিশ্চিতে বাড়ি থেকে বেরোতে পারেন।’’

মিরাটের জনসভা থেকে বর্ষীয়ান এসপি নেতা মুলায়ম সিংহ যাদবকেও আক্রমণ করেন মোদী। সপা শাসনকালে উত্তরপ্রদেশে একের পর এক ধর্ষণের ঘটনায় দোষী যুবকদের শাস্তির দাবি উঠলে এ প্রসঙ্গে মুলায়ম মন্তব্য করেছিলেন, ছেলেরা এ ধরনের ভুল করেই থাকে। যা নিয়ে সে সময়ে প্রবল বিতর্কের মুখে পড়েছিল এসপি সরকার।

আজ অতীতের সেই প্রসঙ্গ টেনে এনে মোদী বলেন, সরকারের ভূমিকা হওয়া উচিত অভিভাবকের মতো। যদি যুবকেরা ভুল করে, সে ক্ষেত্রে তাদের শাসন করা উচিত। ছেলেরা ভুল করতে পারে বলে মন্তব্য করে দায় এড়ানো কখনওই উচিত নয়। স্বভাবতই পিতাকে আক্রমণ শানানোয় আজ মোদীর বিরুদ্ধে মুখ খুলেছেন অখিলেশ। তিনি খেলার ভাষাতেই বলেছেন, বিজেপির ওই মিথ্যা খেলার কোনও দাম নেই রাজ্যবাসীর কাছে। তারাই এ বার বিজেপিকে খেলা থেকে বাইরে বার করে দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE