Advertisement
০৩ মে ২০২৪
Narendra Modi

বিভাজনে বিশ্বাসী নন, দাবি মোদীর

মোদী বলেন, “এ বারের ভোট আগামী ২৫ বছরের শান্তি-সম্প্রীতি-উন্নয়নের ভিত গড়বে। জনতার প্রেমের ভাষা, আশীর্বাদের শক্তি আমি চিনি।’’

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২১ ০৬:১৩
Share: Save:

সকলের উন্নয়ন ও আস্থা অর্জন তাঁর মন্ত্র, অসম বিধানসভা নির্বাচনের শেষ জনসভায় মনে করালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাক্সার তামুলপুরের সভায় আজ পাল্টা অভিযোগ আনলেন, “যারা শুধু একটি সম্প্রদায়কে কিছু উন্নয়ন ছুড়ে দেয়, দুর্ভাগ্যবশত তারাই নাকি ধর্মনিরপেক্ষ, আর আমরা সব সম্প্রদায়ের জন্য সমান ভাবে সরকারি সুবিধা প্রদান করেও সাম্প্রদায়িক! ধর্মনিরপেক্ষতা আর সাম্প্রদায়িকতার এই খেলা এত বছর ধরে দেশের সর্বনাশ করছে।” মোদীর দাবি, “আমাদের আদর্শই সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস। আমরা কোনও সম্প্রদায়ের মধ্যে বিভাজনে বিশ্বাসী নই।”

মোদী বলেন, “এ বারের ভোট আগামী ২৫ বছরের শান্তি-সম্প্রীতি-উন্নয়নের ভিত গড়বে। জনতার প্রেমের ভাষা, আশীর্বাদের শক্তি আমি চিনি। তাই রাজনৈতিক অভিজ্ঞতার ভিত্তিতে বলছি, অসমে ফের এনডিএ সরকার আসা নিশ্চিত। অসমের পরিচয়কে বারবার অপমান করা, কয়েক দশক ধরে হিংসা ও অস্থিরতা বজায় রাখা দলকে অসমবাসী আর সহ্য করবেন না। কংগ্রেসের নেতৃত্বাধীন ‘মহাঝুট’ ভূপতিত হবে।” চা বাগান শ্রমিকদের দৈনিক মজুরি বাড়াতে না পারায় কংগ্রেস বিজেপির সমালোচনা করছে। জবাবে মোদী বলেন, “বাগান শ্রমিকদের এত বছর ধরে সমস্যায় জর্জরিত করে রেখেছিল কংগ্রেস। এনডিএ সরকার তাদের জন্য সবচেয়ে বেশি কাজ করেছে। মজুরিও বাড়ানো হবে।”

বড়োভূমির সভায় মহিলাদের উপস্থিতিতে উৎসাহিত মোদীর দাবি, “বড়ো চুক্তি করে বিপথগামী সন্তানদের ফের মায়ের কোলে ফিরিয়ে দেওয়ায় এই সরকারের প্রতি এখানকার মহিলাদের আস্থা ও ভালবাসা কয়েক গুণ বেড়ে গিয়েছে।”

প্রধানমন্ত্রীর আবেদন, জীবনের অনেকটা দিন সংঘর্ষে কাটিয়ে মূল স্রোতে ফেরা জঙ্গিদের সরকারের তরফে সবরকম সাহায্য দেওয়া হচ্ছে। তাঁদের পাশে থাকা সকলের কর্তব্য। মোদীর আহ্বান, “যাঁরা এখনও কোনও কারণে ফেরেননি তাঁরও অসমের ও নিজের উন্নত ভবিষ্যতের স্বার্থে হিংসা ছেড়ে আত্মনির্ভর অসম গড়ার শরিক হোন। অসম চুক্তির সব শর্ত পূরণ হবে। জনজাতিদের আশা-আকাঙ্ক্ষা মাথায় রেখে বাকি সমস্যাগুলিও মেটানোর প্রয়াস চলছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE