Advertisement
২৭ এপ্রিল ২০২৪
national herald

National Herald Case: তিন ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের পর ইডির দফতর ছাড়লেন রাহুল

ন্যাশনাল হেরাল্ড মামলায় বেআইনি ভাবে অর্থ লেনদেনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাহুলকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল ইডি।

ইডি দফতরে রাহুল গাঁধী।

ইডি দফতরে রাহুল গাঁধী। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৫:৩৪
Share: Save:

ন্যাশনাল হেরাল্ড মামলায় তিন ঘণ্টা ধরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র তদন্তকারীদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেন কংগ্রেস নেতা রাহুল গাঁধী। জিজ্ঞাসাবাদ পর্ব শেষে সোমবার বেলা সওয়া ২টো নাগাদ দিল্লির এপিজে আব্দুল কালাম রোডের ইডি দফতর ছেড়ে চলে যান তিনি।

সোমবার সকাল সাড়ে ১১টা নাগাদ মোতিলাল নেহরু মার্গ দিয়ে কংগ্রেস নেতা-কর্মীদের নিয়ে মিছিল করে ইডি দফতরে গিয়েছিলেন রাহুল। তাঁকে ইডির তলবের প্রতিবাদে দিল্লিতে দফায় দফায় বিক্ষোভ দেখায় কংগ্রেস। কংগ্রেসের কয়েক জন নেতাকে আটক করে তুঘলক রোড পুলিশ স্টেশনে নিয়ে আসা হয়। তাঁদের সঙ্গে দেখা করতে পৌঁছন প্রিয়ঙ্কা গাঁধী বঢরা।

কংগ্রেসের আন্দোলনকে কটাক্ষ করে বিজেপি নেত্রী স্মৃতি ইরানি সোমবার বলেন, ‘‘গাঁধী পরিবারের বেআইনি ভাবে রোজগার করা ২,০০০ কোটি টাকার সম্পত্তি বাঁচাতে আন্দোলনে নেমেছে কংগ্রেস।’’ প্রসঙ্গত, ন্যাশনাল হেরাল্ড মামলায় বেআইনি ভাবে অর্থ লেনদেনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাহুলকে জিজ্ঞাসাবাদের জন্য গত ২ জুন তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কিন্তু বিদেশে থাকাকালীন ১ জুন ইডি-র নোটিস পেয়ে রাহুল জানিয়ে দিয়েছিলেন ২৪ ঘণ্টার নোটিসে তাঁর পক্ষে হাজিরা দেওয়া সম্ভব নয়। গত শুক্রবার রাহুল গাঁধীকে নতুন নোটিস পাঠায় ইডি। সোমবার তাঁকে ইডি-র দফতরে হাজির হতে বলা হয়। সেই নোটিস মেনেই মিছিল করে ইডি দফতে গিয়েছিলেন তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE