Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Rahul Gandhi

Rahul Gandhi: হেঁটে ইডি দফতরে রাহুল গাঁধী, পিছনে কংগ্রেসের মিছিল, নাটকীয় পরিস্থিতি রাজধানীতে

ন্যাশনাল হেরাল্ড মামলায় সোমবার ইডি দফতরে হাজিরা দিলেন রাহুল গাঁধী। কংগ্রেস দফতরের সামনে থেকে আটক কয়েক জন কংগ্রেস কর্মী। কড়া নিরাপত্তা জারি।

রাহুলের ইডি-হাজিরা ঘিরে সরগরম দিল্লি।

রাহুলের ইডি-হাজিরা ঘিরে সরগরম দিল্লি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১০:১৩
Share: Save:

ন্যাশনাল হেরাল্ড মামলায় অবশেষে ইডি দফতরে পৌঁছলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। রাহুলকে ঘিরে রয়েছেন কয়েকশো কংগ্রেস কর্মী। কংগ্রেসের মিছিলের সঙ্গে হেঁটে তদন্তকারী সংস্থার অফিসে এসে পৌঁছন রাগা।

কংগ্রেস সাংসদের ইডি-হাজিরা ঘিরে সপ্তাহের শুরুতেই সরগরম রাজধানী। সকাল থেকে দিল্লিতে নাটকীয় পরিস্থিতি। কংগ্রেস কর্মীদের স্লোগানে মুখরিত রাজপথ। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, কয়েক জন কংগ্রেস কর্মীকে দলের সদর দফতরের সামনে থেকে ইতিমধ্যেই আটক করা হয়েছে।

সোমবার সকাল থেকে দিল্লির রাজপথে নেমে রাহুল গাঁধীর সমর্থনে স্লোগান দিতে শুরু করেন কংগ্রেস কর্মীরা। কংগ্রেসের সদর দফতরের সামনে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। রাহুলের ইডি-হাজিরার প্রতিবাদে দিল্লিতে একাধিক বিক্ষোভ কর্মসূচি নিয়েছে কংগ্রেস।

ইডি দফতরে সনিয়া-পুত্রের হাজিরা ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তদন্তকারী সংস্থার অফিসও নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। বেলা গড়ালে বিক্ষোভের আঁচ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। রাহুলের ইডি-হাজিরা ঘিরে কংগ্রেসের এ হেন প্রতিবাদ প্রদর্শন আদতে কংগ্রেসের ‘ভুয়ো সত্যাগ্রহ’ বলে বিঁধেছে বিজেপি।

উল্লেখ্য, ন্যাশনাল হেরাল্ড মামলায় বেআইনি ভাবে অর্থ লেনদেনে জড়িত থাকার অভিযোগে সনিয়া ও রাহুল গাঁধীকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কোভিডে সংক্রমিত হওয়ায় গত ৮ জুন ইডি দফতরে হাজিরা দিতে পারেননি কংগ্রেস সভানেত্রী। এর আগে বিদেশে থাকার জন্য ইডি দফতরে যেতে পারেননি রাহুলও। ফের রাহুলকে নোটিস দিয়ে সোমবার হাজিরা দিতে বলে তদন্তকারী সংস্থা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi National Herald Case rahul Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE