Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Covid Update India: ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ কমল ৫%, সক্রিয় ওমিক্রন আক্রান্তের নিরিখে শীর্ষে বাংলা

উদ্বেগ বাড়াচ্ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৮ হাজার ২০৯ জন। ৩ হাজার ১০৯ জন সুস্থ হয়ে উঠেছেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৭ জানুয়ারি ২০২২ ১১:২১
Save
Something isn't right! Please refresh.
২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ কমল ৫%।

২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ কমল ৫%।
গ্রাফিক: শৌভিক দেবনাথ

Popup Close

জানুয়ারি মাসের শুরু থেকে রোজই দৈনিক সংক্রমণের হার একটু একটু করে বাড়ছে। তবে এই প্রথম বারের জন্য কমল করোনার দৈনিক সংক্রমণের স‌ংখ্যা। রবিবারের তুলনায় সোমবার দৈনিক সংক্রমণ ৫ শতাংশ কমেছে, কিন্তু বেড়েছে সংক্রমণের হার। একই সঙ্গে এই প্রথম ওমিক্রনে সক্রিয় আক্রান্তের নিরিখে শীর্ষ স্থানে উঠে এল বাংলা। মোট আক্রান্তের নিরিখে দ্বিতীয় স্থানে থাকলেও বর্তমানে পশ্চিমবঙ্গে সক্রিয় ওমিক্রন আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। এই মুহূর্তে বাংলায় সক্রিয় ওমিক্রন রোগীর সংখ্যা ১৬৫০ জন। তবে মোট আক্রান্তের নিরিখে শীর্ষে এখনও মহারাষ্ট্র।

কেন্দ্রের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশ জুড়ে ২ লক্ষ, ৫৮ হাজার ৮৯ জন করোনা আক্রান্ত হয়েছেন, যা ররিবারের তুলনায় বেশ কিছুটা কম।

তবে একই সঙ্গে বেড়েছে দৈনিক সংক্রমণের হার এবং মৃত্যুর সংখ্যা। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক সংক্রমণের হার ছিল ১৬.২৮ শতাংশ। যা সোমবার বেড়ে হয়েছে ১৯.৬৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে ৩৮৫ জনের মৃত্যু হয়েছে। যা রবিবারের তুলনায় বেশি। রবিবার দেশে ৩১৪ জনের মৃত্যু হয়েছিল। অতিমারি আবহে দেশে এ নিয়ে মোট মৃত্যু হল ৪ লক্ষ ৮৬ হাজার ৪৫১ জনের। সংক্রমণের সাপ্তাহিক হার ১৪.৪১ শতাংশ।

Advertisement

দেশে এখনও পর্যন্ত মোট তিন কোটি ৭৩ লক্ষ ৮০ হাজার ২৫৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী মোট আক্রান্তের ৪.৪৩ শতাংশ বর্তমানে আক্রান্ত। বর্তমানে দেশে মোট সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ১৭ হাজার ৮২০ জন। দেশে করোনায় সুস্থতার হার ৯৪.২৭ শতাংশ, যা জানুয়ারির প্রথম দিকেও ৯৭ শতাংশের উপরে ছিল।

যে ভাবে রোগীর সংখ্যা বাড়ছে, তাতে দৈনিক তিন লক্ষ করোনা সংক্রমণের যে পূর্বাভাস বিশেষজ্ঞরা দিয়েছিলেন, তা ছুঁতে খুব বেশি দিন সময় লাগার কথা নয়। বিশেষজ্ঞরা আগেই বলেছিলেন, ওমিক্রনের প্রভাবে দেশে যে সাম্প্রতিক করোনা-স্ফীতি দেখা দিয়েছে, তাতে জানুয়ারির শেষে দৈনিক ১০ লক্ষ পর্যন্ত পৌঁছতে পারে সংক্রমণ।

উদ্বেগ বাড়াচ্ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। এই মুহূর্তে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৮ হাজার ২০৯ জন, যার মধ্যে ৩ হাজার ১০৯ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন।



Something isn't right! Please refresh.

Advertisement