Advertisement
১৮ মে ২০২৪
Delhi Police

কড়া ব্যবস্থা দিল্লি পুলিশের, বদলে গেল রাজধানীতে রাতপাহারার নিয়ম, নেপথ্যে কি অঞ্জলিকাণ্ড?

অঞ্জলি সিংহকে গাড়িচাপা দেওয়ার পর হিঁচড়ে নিয়ে যাওয়ার ঘটনার রাজধানীর নিরাপত্তা বাড়াতে এমনই কড়া পদক্ষেপ করা হল। দিল্লি পুলিশের একটি সূত্রে অন্তত এমনই দাবি করা হয়েছে।

রাতপাহারায় আরও কড়া ব্যবস্থা নিল দিল্লি পুলিশ। ফাইল চিত্র।

রাতপাহারায় আরও কড়া ব্যবস্থা নিল দিল্লি পুলিশ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১৬:২৭
Share: Save:

থানা ছাড়ার আগে সমস্ত স্টেশন হাউজ় অফিসার (এসএইচও), জঙ্গিদমন শাখার আধিকারিক (এটিও) এবং তদন্তকারী ইনস্পেক্টররা (ব্রাভো) ডেপুটি পুলিশ কমিশনারকে জানাবেন। শুধু তাই নয়, রাতে কর্তব্যরত অবস্থায় থাকলে সমস্ত ইনস্পেক্টর পর্যায়ের আধিকারিকদের অবশ্যই তাঁদের সেই সময়ের অবস্থান জানাতে হবে। অঞ্জলি সিংহকে গাড়িচাপা দেওয়ার পর হিঁচড়ে নিয়ে যাওয়ার ঘটনার রাজধানীর নিরাপত্তা বাড়াতে এমনই কড়া পদক্ষেপ করা হল। দিল্লি পুলিশের একটি সূত্রে অন্তত এমনই দাবি করা হয়েছে।

ওই সূত্রের খবর, এই মর্মে একটি নির্দেশ পাঠানো হয়েছে রাজধানীর প্রতিটি থানায়। নির্দেশে বলা হয়েছে, ‘এসএইচও, এটিও এবং ব্রাভোরা তাঁদের বর্তমান অবস্থান সম্পর্কে ডিসিপিকে রিপোর্ট করবেন। রাত ১২টা থেকে ভোর ৪টের মধ্যে তাঁরা কোথায় ছিলেন, সে সম্পর্কে যাবতীয় তথ্য দিতে হবে। শুধু তাই নয়, ডিসিপি-র অনুমতি ছাড়া কোনও পুলিশ আধিকারিক বা কর্মী থানা ছাড়তে পারবেন না।’

বর্ষবরণের রাতে ২টো নাগাদ দিল্লির সুলতানপুরীতে অঞ্জলি সিংহকে ধাক্কা মারে একটি গাড়ি। তার পর তাঁকে ১৩ কিলোমিটার হিঁচড়ে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে পাঁচ জনের বিরুদ্ধে। যদিও এই ঘটনায় জড়িত থাকা এবং অভিযুক্তদের বাঁচাতে সাহায্য করার অভিযোগে মোট সাত জনকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনার পর দিল্লি পুলিশের ভূমিকা এবং রাজধানীতে মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। তার পর পরই রাতপাহারায় বদল আনল দিল্লি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Police Anjali Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE