Advertisement
০৩ মে ২০২৪
Mumbai Incident

আবর্জনার প্যাকেটে সদ্যোজাতের দেহ! ময়লা ঘাঁটতে গিয়ে আঁতকে উঠলেন সাফাইকর্মী

মুম্বইয়ের হাসপাতালে সদ্যোজাত শিশুন্যার নিথর দেহ মিলেছে। হাসপাতালের এক সাফাইকর্মী শৌচাগারের পাশ থেকে আবর্জনা তুলতে গিয়ে দেহটি দেখতে পান। তদন্ত শুরু করেছে পুলিশ।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ০৯:২৩
Share: Save:

হাসপাতালের আবর্জনা ভরা থলিতে মিলল সদ্যোজাত শিশুকন্যার নিথর দেহ। হাসপাতালেরই এক সাফাইকর্মী তা দেখতে পেয়ে বাকিদের খবর দেন। চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হলে তাঁরা ওই শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন।

ঘটনাটি মুম্বইয়ের সিয়ন হাসপাতালের। সেখানকার শৌচাগারের পাশে আবর্জনার স্তূপে একটি প্যাকেটের মধ্যে সদ্যোজাত শিশুর দেহ মিলেছে। শিশুটি জীবিত অবস্থায় তাকে সেখানে ফেলে যাওয়া হয়েছিল, না কি মৃতদেহ ফেলে গিয়েছেন কেউ বা কারা, তা স্পষ্ট নয়।

হাসপাতালের এক সাফাইকর্মী আবর্জনা পরিষ্কার করতে গিয়ে ওই প্যাকেটটি দেখতে পান। ভারী প্যাকেট হওয়ায় তা খুলে দেখেন তিনি। তার ভিতরেই ছিল শিশুর দেহ।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। তারা হাসপাতালের চিকিৎসক এবং সাফাইকর্মীদের বয়ান রেকর্ড করেছে। অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করে শুরু হয়েছে তদন্ত। কোথা থেকে কী ভাবে আবর্জনার স্তূপে শিশুর দেহ এল, হাসপাতালের কেউ দেহটি ফেলে গিয়েছেন কি না, পুলিশ তা খতিয়ে দেখছে। ওই হাসপাতালে প্রসূতিদের বিভাগেও খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

গত সেপ্টেম্বর মাসেও মুম্বইয়ের একটি হাসপাতালের বাইরে পরিত্যক্ত ব্যাগের ভিতর এক সদ্যোজাত শিশুকন্যাকে পাওয়া গিয়েছিল। তাকে বাঁচানো গিয়েছে। চিকিৎসকেরা জানিয়েছিলেন, শিশুটির বয়স চার থেকে পাঁচ দিন মাত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Death News Newborn Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE