Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Baby girl

সদ্যোজাত মৃত, দেহ বাক্সে ভরলেন চিকিৎসক, অন্ত্যেষ্টির আয়োজনের মাঝে বেঁচে উঠল কন্যা

শিশুকন্যার বাক্সবন্দি দেহ বাড়িতে নিয়ে এসে তার অন্ত্যেষ্টিক্রিয়ার আয়োজন করছিলেন পরিবারের সদস্যেরা। বাক্স খুলতেই দেখা যায়, শিশুটি জীবিত। তার নিশ্বাস প্রশ্বাস চলছে।

Newborn found alive after being declared dead by Delhi hospital.

মৃত বলে ঘোষণা করে দেওয়ার পর বেঁচে উঠল সদ্যোজাত। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:২৫
Share: Save:

জন্মের কয়েক মিনিট পরেই সদ্যোজাত শিশুকন্যাকে মৃত বলে ঘোষণা করে দিয়েছিল হাসপাতাল। চিকিৎসকেরা একরত্তির দেহ বাক্সে ভরে পরিবারের হাতে তুলে দিয়েছিলেন। কিন্তু রাখে হরি তো মারে কে!

শিশুকন্যার বাক্সবন্দি দেহ বাড়িতে নিয়ে এসে তার অন্ত্যেষ্টিক্রিয়ার আয়োজন করছিলেন পরিবারের সদস্যেরা। বাক্স খুলতেই দেখা যায়, শিশুটি জীবিত। তার নিশ্বাস প্রশ্বাস চলছে।

ঘটনাটি দিল্লির লোকনায়ক জয় প্রকাশ নারায়ণ হাসপাতালের। সোমবার সেখানেই শিশুকন্যার জন্ম দেন এক মহিলা। কিন্তু অভিযোগ, জন্মের কিছু ক্ষণ পর সদ্যোজাতকে মৃত বলে ঘোষণা করে দেওয়া হয়।

শিশুকন্যা জীবিত আছে দেখে দ্রুত তাকে নিয়ে হাসপাতালে ছোটেন পরিবারের সদস্যেরা। কিন্তু অভিযোগ, চিকিৎসকেরা তাকে উপযুক্ত পরিষেবা দেননি। শিশুটিকে ভেন্টিলেটর সাপোর্ট দেওয়া হয়নি। এমনকি তাকে হাসপাতালে ভর্তি নিতেও অস্বীকার করা হয়।

শিশুর পরিবারের অভিযোগ, কোন চিকিৎসক তাকে দেখেছেন, কেন দেহে প্রাণ থাকা সত্ত্বেও তাকে মৃত বলে ঘোষণা করা হল, তা হাসপাতাল কর্তৃপক্ষ জানেন না বলে দাবি করেছেন। চূড়ান্ত অবহেলা এবং গাফিলতির অভিযোগ তুলেছে পরিবার।

হাসপাতাল কর্তৃপক্ষ এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া জানাননি। এ দিকে, ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক তরজা শুরু হয়েছে রাজধানীতে। সরকারি হাসপাতালে পরিষেবার দৈন্য তুলে ধরে আপ সরকারকে এক হাত নিয়েছেন বিজেপি নেতারা। টুইটারে তাঁরা এর বিরুদ্ধে সরব হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE