Advertisement
১৮ মে ২০২৪
Odisha Russian Death

অ্যান্টভ এবং বিদেনভের দেহাংশ সংগ্রহ

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরোধী হিসাবে পরিচিত অ্যান্টভের মৃত্যুতে তৈরি হয়েছে চাঞ্চল্য। প্রশ্ন উঠেছে, অ্যান্টভ ও বিদেনভের মৃত্যু নিয়ে।

ঘটনার তদন্তের জন্য রাশিয়ার কয়েক জনকে জিজ্ঞাসাবাদেরও পরিকল্পনা রয়েছে সিআইডি-র।

ঘটনার তদন্তের জন্য রাশিয়ার কয়েক জনকে জিজ্ঞাসাবাদেরও পরিকল্পনা রয়েছে সিআইডি-র। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ০৫:৫৪
Share: Save:

রুশ ব্যবসায়ী ও আইনসভার সদস্য পাভেল অ্যান্টভ এবং ভ্লাদিমির বিদেনভের মৃত্যুর তদন্ত শুরু করেছে ওড়িশার সিআইডি। ইতিমধ্যেই দু’জনের শেষকৃত্য সম্পন্ন হয়েছে রায়গড়ে। সেখান থেকে দু’জনের দেহাংশ সংগ্রহ করেছে সিআইডি। ওই দেহাংশের ফরেন্সিক পরীক্ষা করা হতে পারে বলে সিআইডি সূত্রে খবর।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরোধী হিসাবে পরিচিত অ্যান্টভের মৃত্যুতে তৈরি হয়েছে চাঞ্চল্য। প্রশ্ন উঠেছে, অ্যান্টভ ও বিদেনভের মৃত্যু নিয়ে। এক তদন্তকারী আধিকারিক জানিয়েছেন, দেহাংশ সংগ্রহ করার ফলে ভবিষ্যতে তদন্তে সুবিধা হবে।

তদন্তের জন্য রাশিয়ার কয়েক জনকে জিজ্ঞাসাবাদেরও পরিকল্পনা রয়েছে সিআইডি-র। সেই জন্য ইন্টারপোলের সাহায্য নেওয়ার ভাবনা রয়েছে ওড়িশার তদন্তকারী সংস্থার। তদন্তকারী ওই অফিসার জানিয়েছেন, এখনই কোনও চূড়ান্ত সিদ্ধান্তে আসা যাচ্ছে না।

অ্যান্টভ ও বিদেনভের দুই সঙ্গীর বয়ান রেকর্ড করেছে সিআইডি। ভারতে তাঁদের গাইড জিতেন্দ্র সিংহের সঙ্গেও কথা বলেছে সিআইডি।

প্রসঙ্গত ২২ ডিসেম্বর রায়গড়ের একটি হোটেলের ঘরে অজ্ঞান অবস্থায় পাওয়া যায় ভ্লাদিমির বিদেনভকে। পরে তাঁর মৃত্যু হয়। তার দু’দিন পরেই হোটেলের চার তলা থেকে পড়ে মৃত্যু হয় অ্যান্টভের।

ইতিমধ্যেই বিদেনভের ভিসেরা সংরক্ষণ করেছে পুলিশ। তবে অ্যান্টভের ক্ষেত্রে তা এখনওকরা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Odisha Russian Death CID Investigation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE