Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Odisha

‘শাস্তি দিয়েছেন ঈশ্বর’, চিঠিতে লিখে ন’বছর পর জরিমানা সমেত মন্দিরের গয়না ফেরালেন চোর!

একটি চিঠিতে চোরের অনুতাপ, এই ক’বছরে ঈশ্বরের কাছে থেকে নিজের অপরাধের শাস্তি পেয়েছেন।

Representational Image of dead dody

কৃতকার্যের শাস্তি পেয়েছেন, জানিয়েছেন ওড়িশার ‘অপরাধী’। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভুবনেশ্বর শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ২১:২৩
Share: Save:

মন্দিরের রুপোর গয়না চুরির ৯ বছর পর জরিমানা সমেত সেগুলি ফিরিয়ে দিলেন চোর! সেই সঙ্গে একটি চিঠিতে তাঁর অনুতাপ, এই ক’বছরে ঈশ্বরের কাছে থেকে নিজের অপরাধের শাস্তি পেয়েছেন। গয়না ফেরতের পাশাপাশি মন্দিরের পুরোহিতের জন্য দক্ষিণা এবং কৃতকার্যের জরিমানা হিসাবে টাকাও দিয়েছেন ওড়িশার ওই ‘অপরাধী’।

সংবাদমাধ্যম সূত্রে খবর, ২০১৪ সালে গোপীনাথপুর মন্দির থেকে রুপোর গয়না চুরি হয়েছিল। গোপীনাথপুরের বাসিন্দা শশীভূষণ মহান্তি বলেন, ‘‘যজ্ঞের সময় বিগ্রহের রুপোর গয়না চুরি গিয়েছিল। সে সময় কাছের আর একটি মন্দিরে গিয়েছিলেন পুরোহিত মশাই।’’ তবে ভুবনেশ্বরের অদূরে ওই মন্দিরের রাধা-কৃষ্ণের বিগ্রহ থেকে বহুমূল্য অলঙ্কার কে বা কারা চুরি করলেন, তা খুঁজে বার করতে পারেনি পুলিশ। গোটা বিষয়টিও প্রায় ভুলতে বসেছিলেন স্থানীয়েরা।

এত বছর পর মন্দিরে গিয়ে গয়না ফেরত দেওয়া ছাড়াও পুরোহিতের জন্য ২০০ টাকা দক্ষিণা দিয়েছেন চোর। ওই মন্দিরের পুরোহিত কৈলাস পান্ডা বলেন, ‘‘গয়না ও দক্ষিণার সঙ্গে জরিমানা হিসাবে ১০০ টাকা জমা করেছে চোর। এ ছাড়া একটি চিঠিতে লিখেছে, ভগবানের কাছ থেকে অনেক শাস্তি ভোগ করেছেন তিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Odisha Thief
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE