Advertisement
০৩ মে ২০২৪
Punjab

দাঁত দিয়ে টানেন ট্রাক, টেম্পো! ১২৫ কেজি ওজন তুলে তাক লাগালেন ৮৫-র বৃদ্ধ

পঞ্জাবের লুধিয়ানার বাসিন্দা বৃদ্ধের দাঁত অত্যন্ত মজবুত। দাঁত দিয়ে দুঃসাহসিক সব কাজ তিনি করতে পারেন তিনি। সম্প্রতি ১২৫ কেজি ওজন দাঁতের সাহায্যে তুলে দেখিয়েছেন।

পঞ্জাবের সেই ‘বিস্ময়বৃদ্ধ’।

পঞ্জাবের সেই ‘বিস্ময়বৃদ্ধ’। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লুধিয়ানা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ২০:১০
Share: Save:

হাত দিয়েও যা হয় না, দাঁত দিয়ে সেই অসাধ্য সাধন করে দেখালেন বৃদ্ধ। ১২৫ কিলোগ্রাম ওজন তুললেন তিনি। কীর্তির কাছে হার মানল বয়সও। ৮৫ বছরের বৃদ্ধের কীর্তি যেন নিজের চোখে না দেখলে বিশ্বাসই করা যায় না।

বৃদ্ধের নাম নিহাং জাঠেন্দর সৎনম সিংহ। তিনি পঞ্জাবের লুধিয়ানার বাসিন্দা। তাঁর দাঁত অত্যন্ত মজবুত। দাঁত দিয়ে দুঃসাহসিক সব কাজ তিনি করতে পারেন। সম্প্রতি ১২৫ কেজি ওজন দাঁতের সাহায্যে তুলে দেখিয়েছেন। এর আগে নাকি নিহাং দাঁত দিয়ে ট্রাক, টেম্পোর মতো গাড়িও টেনেছেন।

সংবাদমাধ্যমে নিহাং জানান, তিনি কোনও রকমের কোনও নেশা করেন না। সকালে ঘুম থেকে উঠে কাজু বাদামের গুঁড়ো, আমন্ড বাদাম, গোলমরিচ ইত্যাদি খান। টিভিতে একটি ধারাবাহিক দেখে দাঁত মজবুত করে তোলার অনুপ্রেরণা পেয়েছেন বলে জানান নিহাং।

ওই ধারাবাহিকে তিনি দেখেছিলেন, এক বৃদ্ধ দাঁত দিয়ে ৪০ কেজি ওজন তুলছেন। এর পরই তাঁরও ওই কাজ করতে ইচ্ছা হয়। নিজেকে সে ভাবে প্রস্তুত করেন। ছোট, বড় পাথরের টুকরো জোগাড় করতে শুরু করেছিলেন তিনি। ১২৫ কেজি ওজন জমলে তা দাঁতের সাহায্যে তুলে সকলকে চমকে দিয়েছেন।

এর আগেও নিহাংয়ের কীর্তিকে চমক লেগেছিল। ৭০৯ কেজির একটি ট্রাক শুধু দাঁত দিয়েই টেনে দেখিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punjab Teeth Viral News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE