Advertisement
২০ জুন ২০২৪
Terrorism

Hizbul Terrorist: পহেলগাঁওয়ে সেনার গুলিতে মৃত সবচেয়ে পুরনো হিজবুল জঙ্গি-সহ আরও দুই

সেনা সূত্রে জানা গিয়েছে, পহেলগাঁওয়ের কাছাকাছি জঙ্গলে জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে তথ্য পাওয়ার পর নিরাপত্তা বাহিনী ওই এলাকায় অভিযান চালায়।

পহেলগাঁওয়ের জঙ্গলে জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে তথ্য পেয়েছিল নিরাপত্তা বাহিনী।

পহেলগাঁওয়ের জঙ্গলে জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে তথ্য পেয়েছিল নিরাপত্তা বাহিনী। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০৬ মে ২০২২ ২২:৩৯
Share: Save:

জম্মু-কাশ্মীরের অনন্তনাগ জেলার পহেলগাঁওয়ে ভারতীয় সেনাবাহিনীর গুলিতে মারা গেল তিন হিজবুল মুজাহিদিন জঙ্গি। অমরনাথ যাত্রীদের উপর আক্রমণ করার উদ্দেশ্যেই ওই জঙ্গিরা সেখানে ঘাঁটি গেড়েছিল বলে জানিয়েছে সেনা।

শুক্রবার যে তিন জঙ্গির মৃত্যু হয়েছে তাদের মধ্যে এক জনকে পুলিশ সব থেকে বেশি দিন সক্রিয় এবং বেঁচে থাকা হিজবুল জঙ্গি হিসেবে চিহ্নিত করেছে। মৃত ওই জঙ্গির নাম আশরাফ মোলভি। এই নিয়ে কাশ্মীর পুলিশের আইজি টুইট করে জানিয়েছেন, ‘আশরাফ মোলভি (হিজবুল জঙ্গি সংগঠনের সব থেকে পুরনো এবং জীবিত জঙ্গি)-সহ অন্য দুই জঙ্গি মারা গিয়েছে। অমরনাথ যাত্রার রাস্তায় এই জঙ্গিদের নিকেশ করতে পারাটা পুলিশের বড় সাফল্য।’

সেনা সূত্রে জানা গিয়েছে, পহেলগাঁওয়ের কাছাকাছি জঙ্গলে জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে তথ্য পাওয়ার পর নিরাপত্তা বাহিনী ওই এলাকায় অভিযান শুরু করে। লুকিয়ে থাকা জঙ্গিরা নিরাপত্তা বাহিনীর উপর গুলি চালানোর পরে পাল্টা গুলি চালায় সেনা। এর পরেই সেনাবাহিনীর গুলিতে মারা যায় ওই তিন জঙ্গি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE