Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Narenra Modi

Narendra Modi: পারিবারিক দল গণতন্ত্রের পক্ষে স্বাস্থ্যকর নয়, কংগ্রেসকে তোপ প্রধানমন্ত্রী মোদীর

কেন ফের পরিবারতন্ত্রের প্রসঙ্গ তুলে কংগ্রসকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী?

কংগ্রেসকে নিশানা মোদীর।

কংগ্রেসকে নিশানা মোদীর। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ১৫:৪১
Share: Save:

সংবিধান দিবসের অনুষ্ঠানে নাম না করে চাঁচাছোলা ভাষায় কংগ্রেসকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভাষণে, ‘পরিবারতন্ত্রের দল’ বলে কার্যত কংগ্রেসকে নিশানা করেন তিনি। তবে এই সরকারি এই অনুষ্ঠানে হাজির ছিল না তৃণমূল, শিবসেনা, আরজেডি-সহ ১৪ টি বিরোধী দল।

শুক্রবারের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং কেন্দ্রীয় মন্ত্রীরা। প্রধানমন্ত্রী তাঁর বক্তৃতায় বলেন, ‘‘পরিবারের দ্বারা, পরিবারের জন্য... আমার মনে হয় আর কিছু বলতে হবে না। যদি একটি পরিবার বংশপরম্পরায় দল চালায় তা কখনই গণতন্ত্রের পক্ষে স্বাস্থ্যকর হতে পারে না।’’ তিনি আরও বলেন, ‘‘পরিবার নির্ভর দল কখনও সংবিধানকে রক্ষা করতে পারে না।’’

কেন ফের পরিবারতন্ত্রের প্রসঙ্গ তুলে কংগ্রসকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী? আগামী সপ্তাহেই কংগ্রেস সাংসদ মল্লিকার্জুন খড়্গে সংসদের শীতকালীন অধিবেশনে বিরোধীদের ক‌ৌশল ঠিক করতে একটি বৈঠক ডেকেছেন। সূত্রের খবর, সেই বৈঠকে উপস্থিত থাকবে একাধিক বিরোধী দল। যে ১৪টি বিরোধী দল এ দিনের অনুষ্ঠান এড়িয়ে গিয়েছে, তারাও ওই বৈঠকে উপস্থিত থাকবে বলে জানা গিয়েছে। তাই প্রধানমন্ত্রী সংবিধান দিবসের অনুষ্ঠানে ক‌ংগ্রেসকেই নিশানা করেছেন।

কংগ্রেস সাংসদ মাণিককম ঠাকুর প্রধানমন্ত্রীর এই মন্তব্যের জবাব দিয়ে বলেছেন, ‘‘বিজেপি নেতৃত্বধীন এই সরকার সংবিধান মেনে দেশ চালায় না, অথচ ঘটা করে সংবিধান দিবস পালন করে।’’ এই অনুষ্ঠানকে তিনি মোদী সরকারের জনসংযোগ অনুষ্ঠান (পিআর প্রোগ্রাম)’ বলে মন্তব্য করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narenra Modi sonia gandhi Congress Prime Minister
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE