Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

শীঘ্রই কি রাজনীতিতে? ফের জল্পনা উস্কে দিলেন রবার্ট বঢরা নিজেই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১০ মার্চ ২০১৯ ১৫:০৭
রাজনীতিতে প্রবেশ করা নিয়ে ফের ইঙ্গিত দিয়েছেন রবার্ট বঢরা। ছবি: পিটিআই।

রাজনীতিতে প্রবেশ করা নিয়ে ফের ইঙ্গিত দিয়েছেন রবার্ট বঢরা। ছবি: পিটিআই।

ফের সক্রিয় রাজনীতিতে যোগদানের ইচ্ছা প্রকাশ করলেন রবার্ট বঢরা। তবে একটি শর্ত রয়েছে। দুর্নীতিমুক্ত হয়েই রাজনীতির আঙিনায় পা রাখতে চান তিনি। রবার্ট বঢরা বলেছেন, “বৃহত্তর মঞ্চে মানুষের সেবা করতে চাই।” তবে তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় দুর্নীতির অভিযোগ সরে যাওয়ার পরই রাজনীতি প্রবেশ করবেন তিনি।

রবিবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে রাজনীতিতে প্রবেশ করা নিয়ে ফের ইঙ্গিত দিয়েছেন প্রিয়ঙ্কা গাঁধীর ব্যবসায়ী স্বামী। তিনি লিখেছেন, “বহু বছর ধরেই অসহায় মানুষের সেবা ও সাহায্য করে চলেছি। এবং আরও বৃহত্তর মঞ্চে তা করতে চাই। তবে এক বার আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগগুলি মুছে গেলেই তা করব।” এর আগেও রবার্ট বঢরার সক্রিয় রাজনাতিতে আসা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। গত ২৪ ফেব্রুয়ারিতে নিজের ফেসবুক অ্যাকাউন্টের একটি পোস্টে তা নিয়ে সরাসরিই বেশ জোরাল ইঙ্গিত দিয়েছিলেন রবার্ট বঢরা। তিনি লিখেছিলেন, ‘‘দেশবাসীকে সাহায্য করার জন্য আমার রাজনীতিতে আসার প্রয়োজন নেই। কিন্তু, যদি রাজনীতিতে যোগ দিয়ে আমি আরও বড়সড় বদল ঘটাতে পারি, তা হলে ক্ষতি কি? তবে সে বিচার মানুষই করবেন।’’ ওই ফেসবুক পোস্টে রবার্ট আরও লিখেছিলেন, “প্রচার ও কাজের জন্য দেশের বিভিন্ন প্রান্তে বিশেষত উত্তরপ্রদেশে সময় কাটিয়েছি। তা থেকে মনে হয়েছে, মানুষের জন্য আরও কাজ করা বাকি আছে। এবং আরও ছোটখাটো বদল ঘটানোর প্রয়োজন রয়েছে।” এতেই থেমে থাকেননি রবার্ট, তাঁর লেখায় ফুটে উঠেছিল তাঁর রাজনৈতিক উচ্চাশাও।... “এত বছরের শিক্ষা ও অভিজ্ঞতা বিফলে দেওয়া যায় না। এবং তা কাজে লাগানো উচিত।”

এর পরই উত্তরপ্রদেশের মোরাদাবাদে রবার্টকে ওই লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী হিসাবে দেখতে চেয়ে যুব কংগ্রেসের তরফে একটি পোস্টারও পড়েছিল। ওই পোস্টার দিনের আলো দেখার পরই জল্পনা শুরু হয়, নিজের শহর মোরাদাবাদ থেকেই লোকসভা ভোটে লড়তে পারেন রবার্ট। তা নিয়ে কটাক্ষ শুরু করতে ছাড়েনি বিজেপি।

Advertisement



রবার্ট বঢরাকে ঘিরে গাজিয়াবাদে পড়েছে পোস্টার। ছবি: সংগৃহীত।

পোস্টার অবশ্য এ বারও দেখা গিয়েছে উত্তরপ্রদেশে। এ বার গাজিয়াবাদের একটি পোস্টারে দেখা যায় তাতে লেখা রয়েছে, “গাজিয়াবাদ করে পুকার, রবার্ট বঢরা অবকি বার!” এ বারও তা যুব কংগ্রেসের তরফে প্রকাশ করা হয়েছে। গোটা বিষয়টি রবার্ট নিজে যে উপভোগ করছেন, তা-ও বোঝা গিয়েছে তাঁর কথায়। তিনি জানিয়েছেন, দেশের বিভিন্ন শহর যে তাঁকে ভোটের লড়াইতে দেখতে চায়, তা নিয়ে তিনি উচ্ছ্বসিত।

আরও পড়ুন: ৩০ দিনে ১৫৭টি প্রকল্পের ঘোষণা! ভোটের আগে দরাজ মোদী

তবে সক্রিয় রাজনীতিতে যোগদানের বিষয়ে বঢরা নিজে যতই জোরাল ইঙ্গিত দিন না কেন, তা নিয়ে বেশি মাথা ঘামাতে রাজি নয় কংগ্রেস। মোরাদাবাদের ওই পোস্টার-কাণ্ডের পর কংগ্রেস নেতা তথা সাংসদ সন্দীপ দীক্ষিত বলেন, “এটা নির্ভর করছে কংগ্রেস কর্মীদের উপর। সব মানুষেরই নিজের মত প্রকাশের অধিকার রয়েছে।”

আরও পড়ুন: অনুপ্রেরণা অভিনন্দন, উপত্যকায় ফের সেনায় যোগ দেওয়ার উন্মাদনা

কংগ্রেস হাইকম্যান্ডও রবার্ট বঢরার রাজনীতিতে যোগদান নিয়ে ততটা উৎসাহী নন। ইতিমধ্যেই দেশে-বিদেশে একাধিক দুর্নীতি মামলায় রবার্টের নাম জড়িয়েছে। যদিও সে সবই যে রাজনৈতিক ভাবে উদ্দেশ্যপ্রণোদিত, তা বার বার দাবি করেছেন রবার্ট নিজে। তবে এই আবহে তাঁর রাজনীতিতে যোগদানের ইচ্ছা কতটা পূরণ হবে, তা নিয়ে সন্দেহ রয়েছে অনেকেরই।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরাবাংলা খবরপেতে পড়ুন আমাদেরদেশবিভাগ।)

আরও পড়ুন

Advertisement