Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৩
Cold Wave

উত্তর ভারতে হাড়কাঁপানো শীত! ঘন কুয়াশায় মুড়েছে রাস্তা, স্কুল বন্ধ, জারি কমলা সতর্কতা

রাজধানী দিল্লিতে মঙ্গলবারই এই মরসুমের শীতলতম দিন বলে জানাচ্ছে হাওয়া অফিস। সেখানে তাপমাত্রা ঘোরাফেরা করছে ৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। কনকনে ঠান্ডা পঞ্জাব, হরিয়ানাতেও।

একটু উষ্ণতার জন্য! প্রবল ঠান্ডা থেকে রক্ষা পেতে একটু আগুন পোহানো।

একটু উষ্ণতার জন্য! প্রবল ঠান্ডা থেকে রক্ষা পেতে একটু আগুন পোহানো। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১০:৩২
Share: Save:

বড়দিনের পর হঠাৎ কলকাতায় শীত উধাও। তবে হাড়কাঁপানো শীতে জবুথবু সারা উত্তর ভারত। ঘন কুয়াশায় মুড়েছে দিল্লি, হরিয়ানা, পঞ্জাব এবং উত্তরাখণ্ড। বইছে কনকনে ঠান্ডা হাওয়া। বস্তুত, রাজধানী দিল্লিতে মঙ্গলবারই এই মরসুমের শীতলতম দিন বলে জানাচ্ছে হাওয়া অফিস। সেখানে তাপমাত্রা ঘোরাফেরা করছে ৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। কুয়াশা এমনই যে, দিনের বেলা এক হাত দূরের রাস্তাও দেখতে সমস্যায় পড়ছেন গাড়িচালকরা। দিনের বেলা হেডলাইট জ্বালিয়ে ধীর গতিতে যাতায়াত করছে গাড়ি।

প্রবল ঠান্ডা আর শৈত্যপ্রবাহের জেরে উত্তর ভারতের বিভিন্ন রাজ্যে জারি হয়েছে কমলা সতর্কতা। আগামী কয়েক দিন এই সতর্কতা জারি থাকবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। আইএমডি জানাচ্ছে, আগামী তিন দিন তীব্র শৈত্যপ্রবাহ চলবে দিল্লি, রাজস্থান, পঞ্জাব এবং হরিয়ানায়। অন্তত ২ দিন এই পরিস্থিতি জারি থাকবে হিমাচল প্রদেশে। ঘন কুয়াশা এবং মেঘলা আকাশ দেখা যাবে আরও কয়েক দিন। কনকনে ঠান্ডার জন্য বিহার, উত্তরপ্রদেশে শীতকালীন ছুটি পড়ে গিয়েছে।

কুয়াশার কারণে উড়ান পরিষেবাও প্রভাবিত হয়েছে। মঙ্গলবার দিল্লি বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, বিমানের ওঠানামার সময় পরিবর্তিত হলেও হতে পারে। সে জন্য পরিষেবা প্রদানকারী সংস্থার সঙ্গে যেন যোগাযোগ রাখেন যাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE