Advertisement
১৮ জুন ২০২৪
Narendra Modi

‘সাভারকরের বিরুদ্ধে নয়, লড়াই মোদীর বিরুদ্ধে’, রাহুলের প্রতি বার্তা উদ্ধব অনুগামী সাংসদের

উদ্ধবের সঙ্গে রাহুলের আলোচনা যে সদর্থক হয়েছে, তা জানিয়েছেন সঞ্জয়। বিজেপি বিরোধী জোট নিয়েও আশার কথাই শুনিয়েছেন তিনি।

নরেন্দ্র মোদী, রাহুল গান্ধী এবং সঞ্জয় রাউত।

নরেন্দ্র মোদী, রাহুল গান্ধী এবং সঞ্জয় রাউত। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ২৩:০৫
Share: Save:

বিনায়ক দামোদর সাভারকরকে নিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর মন্তব্যে বিজেপি বিরোধী জোটে বিভেদের আশঙ্কা দেখা দিয়েছিল। তবে রাহুলের সঙ্গে উদ্ধবের ফোনালাপের পর তা অতীত। এমনই দাবি করলেন শিবসেনার উদ্ধব ঠাকরে অনুগত অংশের নেতা তথা সাংসদ সঞ্জয় রাউত। সেই সঙ্গে জানালেন, তাঁদের লড়াই সাভারকরের বিরুদ্ধে নয়, বিজেপি সরকারের নরেন্দ্র মোদীর বিরুদ্ধে।

সাংসদ পদ হারানোর পর সাভারকরের নামোল্লেখ করে বিতর্কিত মন্তব্য করেছিলেন রাহুল। সাংবাদিক বৈঠকে তিনি বলেছিলেন, ‘‘আমার পদবি সাভারকর নয় যে আমি ক্ষমা চেয়ে মাথা নত করব। আমি গান্ধী, অন্যায়ের কাছে মাথা নিচু করি না।’’ এর পরই তা নিয়ে রাহুলকে কার্যত সতর্ক করেছিলেন মহারাষ্ট্রের শিবসেনা (ইউবিটি)-র প্রধান উদ্ধব। বলেছিলেন, তাঁর এমন মন্তব্য যে করা উচিত নয় যা জোটসঙ্গীদের আহত করে। এমনকি, রাহুলের মন্তব্যের প্রতিবাদে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের সোমবারের নৈশভোজও বয়কট করেন তাঁরা। এর পর কংগ্রেস নেতৃত্বকে নিয়ে আলোচনায় বসার কথাও বলেন সঞ্জয়। মঙ্গলবার তিনি জানিয়েছেন, উদ্ধবের সঙ্গে ফোনে আলোচনা হয়েছে রাহুলের। তাঁর কথায়, ‘‘আমরা রাহুল গান্ধীর সঙ্গে আলোচনা করেছি। আমাদের লড়াই সাভারকরের বিরুদ্ধে নয়। মোদীজির বিরুদ্ধে।’’

উদ্ধবের সঙ্গে রাহুলের আলোচনা যে সদর্থক হয়েছে, তা জানিয়েছেন সঞ্জয়। বিজেপি বিরোধী জোট নিয়েও আশার কথাই শুনিয়েছেন তিনি। সঞ্জয়ের কথায়, ‘‘আমাদের ঐক্য অটুট থাকুক। আমার মনে হয়, (জোটের) ভালই অগ্রগতি হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Sanjay Raut Rahul Gandhi Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE