Advertisement
১৯ জুলাই ২০২৪
Hooch Tragedy

তামিলনাড়ুতে বিষমদে মৃতের সংখ্যা বেড়ে ৩৮, ধৃত চার, কঠোর পদক্ষেপের হুঁশিয়ারি মুখ্যমন্ত্রী স্ট্যালিনের

পুলিশ সূত্রে খবর, কল্লাকুরিচির বিষমদকাণ্ডের ঘটনায় বৃহস্পতিবার চার জনকে গ্রেফতার করা হয়েছে। একটি তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১৭:৫৯
Share: Save:

তামিলনাড়ুতে বিষমদে মৃত্যুর সংখ্যা বেড়ে হল ৩৮। ইতিমধ্যেই এই ঘটনায় চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন হুঁশিয়ারি দিয়েছেন, এই ঘটনার জন্য যাঁরা দায়ী তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। শুধু তাই-ই নয়, যে সব প্রশাসনিক আধিকারিক এই ধরনের ঘটনা রুখতে ব্যর্থ হয়েছেন, তাঁদের বিরুদ্ধেও পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে মুখ্যমন্ত্রী লিখেছেন, “কল্লাকুরিচিতে এত মানুষের মৃত্যুতে আমি মর্মাহত। এই ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।” এই ঘটনা নিয়ে রাজনৈতিক পরিবেশও সরগরম হয়ে উঠেছে। বিজেপির রাজ্য সভাপতি কে আন্নামালাই এই মৃত্যুমিছিলের জন্য সরকারের ব্যর্থতাকে দায়ী করেছেন। একই সঙ্গে প্রশ্ন তুলেছেন, এত বড় একটা ঘটনা ঘটে গেল রাজ্যে, তার পরেও মুখ্যমন্ত্রী সেই ঘটনাস্থলে যেতে পারলেন না!

পুলিশ সূত্রে খবর, কল্লাকুরিচির বিষমদকাণ্ডের ঘটনায় বৃহস্পতিবার চার জনকে গ্রেফতার করা হয়েছে। একটি তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই কমিটির নেতৃত্বে থাকবেন মাদ্রাজ হাই কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি বি গোকুলদাস। কাল্লাকুরিচির এই ঘটনায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি শতাধিক। মৃতদের পরিবারের জন্য ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছে রাজ্য সরকার। অসুস্থদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

কল্লাকুরিচির জেলাশাসক এমএস প্রশান্ত জানিয়েছেন, অসুস্থদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। তিনি বলেন, ‘‘পরিস্থিতি সামাল দেওয়ার জন্য কাছাকাছি সরকারি মেডিক্যাল কলেজের বিশেষজ্ঞ-সহ পর্যাপ্ত চিকিৎসাকর্মীদের জেলায় মোতায়েন করা হয়েছে। ‘লাইফ-সাপোর্ট সিস্টেম’-সহ বাড়তি অ্যাম্বুল্যান্সও মোতায়েন করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hooch tragedy Tamil Nadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE