Advertisement
০৬ মে ২০২৪
Dogbite

এক দিনে ৫৪৮ জনকে কামড়! পথকুকুরদের তাণ্ডবে ভয়ে সিঁটিয়ে মধ্যপ্রদেশের গোয়ালিয়র

জেলা প্রশাসন জানিয়েছে, আক্রান্তদের মধ্যে ১৯৭ জন মোরারে সরকারি হাসপাতালে চিকিৎসা করান। সেখান থেকে জলাতঙ্কের টিকা নিয়েছেন। ১৩১ জন একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাচ্ছেন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১১:৫৩
Share: Save:

মধ্যপ্রদেশের গোয়ালিয়রে এক দিনে ৫৪৮ জনকে কামড়াল পথকুকুর। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, ওই শহরের বাসিন্দারা বাড়ি ছেড়ে বার হতেও ভয় পাচ্ছেন। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, ২৩ জানুয়ারি জেলার বিভিন্ন এলাকা থেকে কুকুরের কামড়ের খবর এসেছে। ২৪ ঘণ্টায় ৫৪৮ জন আক্রান্ত হওয়ার খবর মিলেছে।

জেলা প্রশাসন জানিয়েছে, আক্রান্তদের মধ্যে ১৯৭ জন মোরারে সরকারি হাসপাতালে চিকিৎসা করান। সেখান থেকে জলাতঙ্কের টিকা নিয়েছেন। ১৩১ জন একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাচ্ছেন। ১৫৩ জন চিকিৎসা করাচ্ছেন হাজিরার সরকারি হাসপাতালে। আক্রান্তদের মধ্যে ৩৯ জন চিকিৎসা করাচ্ছেন ডাবরা সরকারি হাসপাতালে এবং ২৮ জনের চিকিৎসা চলছে ভিতরওয়াড় হাসপাতালে।

জেলা প্রশাসনের এক সূত্রের খবর, গোয়ালিয়রে প্রতি দিন কুকুরের আক্রমণের শিকার হচ্ছেন একশো জনেরও বেশি। কী ভাবে এই পরিস্থিতি সামাল দেওয়া যাবে, তা নিয়ে হিমশিম খাচ্ছে প্রশাসন। অন্য দিকে, কুকুরের তাণ্ডবে অতিষ্ঠ শহরবাসীর মধ্যে এই ঘটনায় আতঙ্কের পাশাপাশি ক্ষোভও ছড়াচ্ছে। প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলছেন তাঁরা। শহরের এক বাসিন্দার অভিযোগ, প্রতি দিন শহরের কোথাও না কোথাও পথকুকুরের আক্রমণের শিকার হচ্ছেন সাধারণ মানুষ। আতঙ্কে অনেকেই বাড়ি ছেড়ে বেরোতে ভয় পাচ্ছেন। শহর এবং জেলাবাসীদের প্রশ্ন, কবে তাঁরা এই আতঙ্ক থেকে মুক্তি পাবেন?

গত ১৭ জানুয়ারি ভোপালে কুকুরের হামলার শিকার হন ৪০ জন। ১০ জানুয়ারি ভোপালেই কুকুরের হামলায় মৃত্যু হয়েছিল সাত মাসের এক শিশুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dog Attack Gwalior
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE