Advertisement
১৯ এপ্রিল ২০২৪
pakistan

মন্দিরে হামলা দাঁড়িয়ে দেখেছে প্রশাসন, পাক-প্রতিনিধিকে তলব ভারতের

ভারত বলেছে, ‘‘সংখ্যালঘু হিন্দুদের রক্ষা করতে ‘সম্পূর্ণ ব্যর্থ’ হয়েছে পাকিস্তান।’’

হামলার মুহূর্তে। পঞ্জাব প্রদেশের মন্দিরে।

হামলার মুহূর্তে। পঞ্জাব প্রদেশের মন্দিরে। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ২১:২০
Share: Save:

একদিন আগেই উন্মত্ত জনতা হামলা চালিয়েছে পাকিস্তানের এক হিন্দু মন্দিরে। বৃহস্পতিবার ভারত বলল, ঘটনাটি যখন ঘটছিল, তখন স্থানীয় প্রশাসন দাঁড়িয়ে দেখছিল। তারা কোনও পদক্ষেপ করেনি। এ নিয়ে পাকিস্তানের সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ভারত বলেছে, ‘‘সংখ্যালঘু হিন্দুদের রক্ষা করতে ‘সম্পূর্ণ ব্যর্থ’ হয়েছে পাকিস্তান।’’ জবাবদিহি করতে পাকিস্তান প্রশাসনের প্রতিনিধিকে ডেকেও পাঠিয়েছে ভারতের বিদেশ মন্ত্রক।

বৃহস্পতিবার বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, ‘‘পাকিস্তানে হিন্দু সংখ্যালঘুদের উপর এই হামলার ঘটনা চলছেই। মন্দিরের উপর হামলার পাশাপাশি এলাকার হিন্দুদের বাড়িতেও হামলা চালাচ্ছে জনতা। পাকিস্তানের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপর হিংসা, বৈষম্য এবং নিপীড়ন চলছে। আর হিন্দুদের উপর এই হামলা ঠেকাতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে পাকিস্তানের সরকার।’’

মঙ্গলবার গণরোষের শিকার হয় পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের একটি মন্দির। হামলায় ক্ষতিগ্রস্ত হয় মন্দিরের মূর্তিও। ঘটনাটি দেখেও স্থানীয় প্রশাসন কোনও পদক্ষেপ করেনি বলে অভিযোগ করেছে বিদেশমন্ত্রক। বিষয়টি নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পাকিস্তানের ‘চার্জ ডি অ্যাফেয়ার’কে তলব করা হয়েছে বলেও জানিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pakistan Mob Violence Hindu temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE