Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ভুলবশত ভারতে অনুপ্রবেশ, পাক প্রৌঢ়কে দেশে পাঠিয়ে সৌজন্য দেখাল ভারত

নিবার বিষয়টি নিয়ে পাকিস্তানি রেঞ্জারদের সঙ্গে আলোচনা হয় ভারতীয় সীমান্তরক্ষীবাহিনীর।

সংবাদ সংস্থা
শ্রীনগর ১০ মার্চ ২০১৯ ১৪:১৮
Save
Something isn't right! Please refresh.
সীমান্ত পেরিয়ে ভুলবশত ভারতে ঢুকে পড়েন ওই পাক নাগরিক।—ফাইল চিত্র।

সীমান্ত পেরিয়ে ভুলবশত ভারতে ঢুকে পড়েন ওই পাক নাগরিক।—ফাইল চিত্র।

Popup Close

সীমান্ত পেরিয়ে ভুল করে ভারতে প্রবেশ প্রৌঢ়ের। নিরাপদে তাঁকে পাকিস্তানের হাতে তুলে দিল ভারত। তাও আবার চব্বিশ ঘণ্টার মধ্যেই। সৌজন্য দেখাতেই এমন পদক্ষেপ বলে জানিয়েছে সীমান্তরক্ষীবাহিনী (বিএসএফ)

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ভুলবশত আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়েন পাকিস্তানি নাগরিক মহম্মদ আশরফ। জম্মু-কাশ্মীরের সাম্বা জেলার রামগড় এলাকায় তাঁকে আটক করা হয়। জেরা করে জানা যায়, আদতে পাকিস্তানের জাফরওয়াল তহসিলের ভুই গ্রামের বাসিন্দা মহম্মদ আশরফি। শুক্রবার মোষকে খাওয়াবেন বলে ফসল কাটতে বেরিয়েছিলেন। সেই সময় ভুলবশত ভারতে ঢুকে পড়েছেন।

সবকিছু খতিয়ে দেখার পর তাঁকে দেশে ফেরানোর তোড়জোড় শুরু হয়। শনিবার বিষয়টি নিয়ে পাকিস্তানি রেঞ্জারদের সঙ্গে আলোচনা হয় ভারতীয় সীমান্তরক্ষীবাহিনীর। তার পর দুপুর ৩টে ৪০ নাগাদ মহম্মদ আশরফিকে পাকিস্তানি রেঞ্জারদের হাতে তুলে দেওয়া হয়। সেখান থেকে নিরাপদে বাড়ি ফিরে যান তিনি।

Advertisement

আরও পড়ুন: আজ বিকেলেই লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন​

আরও পড়ুন: অগ্নিদগ্ধ মেয়েকে নিয়ে সাত হাসপাতাল ঘুরলেন বাবা-মা! শেষে ঠাঁই আর জি করে​

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাত্কারে বিএসএফ মুখপাত্র বলেন, ‘‘আন্তর্জাতিক সীমান্তে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে এবং সৌজন্য দেখাতে ওই পাক নাগরিকেকে পাকিস্তানের হাতে তুলে দেওয়া হয়। শুক্রবার সাম্বা জেলার রামগড়ে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে এসেছিলেন তিনি।’’ ধরা পড়ার সময় মহম্মদ আশরফির কাছে পাকিস্তানি মুদ্রায় ১২ হাজার টাকা ছিল বলেও জানান তিনি।

পুলওয়ামায় জঙ্গি হামলার পর গত একমাসে ভারত-পাকিস্তানের মধ্যে তিক্ততা চরমে পৌঁছেছিল। হামলার জবাবে ভারত প্রত্যাঘাত করলে সংঘাতের আশঙ্কাও দেখা দিয়েছিল। তবে ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে পাক সরকার নিরাপদে ভারতে ফেরত পাঠানোয় সংঘাত এড়ানো সম্ভব হয়। সেই দীর্ঘ টানাপড়েনের পর ভারতীয় বায়ুসেনার এই পদক্ষেপ ইতিমধ্যেই প্রশংসিত হয়েছে পাকিস্তানে।

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement