Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Harassment in Plane

যাত্রীর মার খেলেন বিমানকর্মী, মাঝ আকাশে বচসা থেকে হাতাহাতি, রক্ষীদের হাতে হামলাকারী

মুখপাত্র জানান, বিমানকর্মীকে প্রথমে উল্টোপাল্টা কথা বলেন ওই যাত্রী। তার পর এক জনের গায়ে হাত তোলেন।

image of air India flight

বিমানটি দিল্লি বিমানবন্দরে অবতরণের পর অভিযুক্ত যাত্রীকে নিরাপত্তাকর্মীদের হাতে তুলে দেওয়া হয়েছে। ছবি: প্রতীকী

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৯:৩৫
Share: Save:

উড়ানে বিমানকর্মীকে শারীরিক নিগ্রহ! অভিযোগ এক পুরুষ যাত্রী বিরুদ্ধে। সোমবার গোয়া থেকে নয়াদিল্লি যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার বিমানটি। সেখানেই ওই কাণ্ড ঘটে। বিমানটি দিল্লি বিমানবন্দরে অবতরণের পর অভিযুক্ত যাত্রীকে নিরাপত্তাকর্মীদের হাতে তুলে দেওয়া হয়েছে।

সম্প্রতি উড়ানে বার বার কর্মীদের হেনস্থার অভিযোগ উঠছে। এ বার গোয়া থেকে দিল্লি যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার এআই ৮৮২ বিমানটি। সংস্থার মুখপাত্র বলেন, ‘‘বিমানকর্মীকে প্রথমে উল্টোপাল্টা কথা বলেন ওই যাত্রী। তার পর এক জনের গায়ে হাত তোলেন। দিল্লি বিমানবন্দরে অবতরণের পরেও ওই যাত্রী আগ্রাসী আচরণ করতে থাকেন। তার পরেই তাঁকে নিরাপত্তা রক্ষীদের হাতে তুলে দেওয়া হয়। বিমান নিয়ামক সংস্থাকেও এই নিয়ে অভিযোগ জানানো হয়েছে।’’

এই বিষয়ে আর বিশদে কিছু জানায়নি বিমান সংস্থা। তাদের মুখপাত্র বলেন, ‘‘কর্মী এবং যাত্রীদের সুরক্ষা তাদের কাছে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। ওই যাত্রীর এই অভব্য আচরণকে ধিক্কার জানাই। বিমানকর্মীদের পাশে রয়েছি।’’

গত ১০ এপ্রিল দিল্লি থেকে লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমানে এক মহিলা কর্মীকে হেনস্থার অভিযোগ ওঠে। অভিযুক্ত যাত্রীর উড়ানের উপর ২ বছরের নিষেধাজ্ঞা জারি করেছে সংস্থা। ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)-র নীতি অনুযায়ী, বিমানে অভব্য আচরণ করলে অভিযুক্ত যাত্রীদের সফরে নিষেধাজ্ঞা জারি করা হয়। একটি নির্দিষ্ট সময় তাঁরা ওই সংস্থার বিমানে উঠতে পারেন না। দোষ যত বড়, তত নিষেধাজ্ঞার সময়সীমা তত বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

harassment plane Air India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE