Advertisement
০২ মে ২০২৪
Flight Incident

কেন ছাড়তে দেরি করছে? ‘কারণ’ জানতে বিমানের দরজা খুলে ডানার উপর উঠে এলেন যাত্রী

মেক্সিকো আন্তর্জাতিক বিমানবন্দরে ঘটনাটি ঘটেছে। বিমানবন্দর কর্তৃপক্ষ বিবৃতি জারি করে জানিয়েছেন, আন্তর্জাতিক নিরাপত্তা সংক্রান্ত নিয়মাবলির ভিত্তিতে ‘অভিযুক্ত’ যাত্রীকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তুলে দেওয়া হয়েছে।

Passenger In Mexico Opens Emergency Exit and Walks On Plane\\\\\\\'s Wing

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৩:০৫
Share: Save:

ঘণ্টার পর ঘণ্টা বিমানবন্দরে দাঁড়িয়েছিল বিমানটি। ভেতরে তখন যাত্রী ঠাসা। নির্ধারিত সময় পেরিয়ে গেলেও বিমান ছাড়ার কোনও লক্ষণই দেখতে পাচ্ছিলেন না যাত্রীরা। অধৈর্য হয়ে আপৎকালীন দরজা খুলে বিমানের ডানায় বেরিয়ে আসেন এক যাত্রী!

সংবাদমাধ্যম সূত্রে খবর, মেক্সিকো সিটির ‘মেক্সিকো আন্তর্জাতিক বিমানবন্দর’-এ ঘটনাটি ঘটেছে। গত বৃহস্পতিবার মেক্সিকো থেকে গুয়াতেমালা যাওয়ার জন্য এএম ০৬৭২ বিমানটি অপেক্ষা করছিল। সকাল পৌনে এগারোটা নাগাদ বিমানটি ওড়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরেও বিমানটি ছাড়েনি। অন্য দিকে, বিমানের মধ্যে যাত্রীদের তুলে দেওয়া হয়েছিল। কেন বিমান ছাড়তে দেরি হচ্ছে, তা নিয়ে কোনও সুস্পষ্ট বার্তা দিতে পারছিলেন না কেউই।

চার ঘণ্টা কেটে যায়, তা-ও বিমান না ছাড়ায় অধৈর্য হয়ে এক মেক্সিকান যাত্রী খুলে ফেলেন আপৎকালীন দরজা। তার পর বিমানের ডানায় বেরিয়ে আসেন। কিছু ক্ষণ পরেই ফের বিমানের কেবিনের মধ্যে ঢুকে পড়েন। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, এ ঘটনায় কোনও হতাহতের খবর নেই। তবে ওই যাত্রীকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ বিবৃতি জারি করে ঘটনাটি সম্পর্কে জানিয়েছে। বলা হয়েছে, আন্তর্জাতিক নিরাপত্তা সংক্রান্ত নিয়মাবলির ভিত্তিতে ‘অভিযুক্ত’ যাত্রীকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দেওয়া হয়েছে। তারাই বিষয়টি খতিয়ে দেখে পরবর্তী পদক্ষেপ করবে। যদিও বিমানবন্দর কর্তৃপক্ষের এ হেন পদক্ষেপে ঘোর আপত্তি জানিয়েছেন ওই বিমানে থাকা অধিকাংশ যাত্রীই।

যাত্রীরা একটি লিখিত বিবৃতি দিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষকে। অন্তত ৭৭ জন যাত্রী তাতে স্বাক্ষর করেছেন। তাঁদের দাবি, অবিলম্বে ওই ধৃত যাত্রীকে মুক্তি দিতে দিতে হবে। তবে এখন ধৃত যাত্রীকে কোথায় রাখা হয়েছে, সে সম্পর্কে কোনও তথ্য মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flight Incident Mexico
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE