Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bear Attack

ভালুকের হামলায় অন্ধ্রপ্রদেশে মৃত দুই, ক্ষিপ্ত গ্রামবাসী পিটিয়ে মারল প্রাণীটিকে

পুলিশ সূত্রে খবর, শনিবার তিন জনের উপর হামলা চালায় ভালুকটি। এই হামলায় মৃত্যু সিএইচ লোকান্ধম এবং আপ্পিকোন্ডা কুমার নামে দু’জনের। এক মহিলা গুরুতর জখম হয়েছেন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ১৫:১০
Share: Save:

বেশ কয়েক দিন এলাকায় হামলা চালাচ্ছিল একটি ভালুক। সেই হামলায় শনিবার মৃত্যুও হয় দু’জনের। ভালুকের এই দৌরাত্ম্যে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামে আতঙ্ক বাড়ছিল। প্রাণীটির খোঁজে তল্লাশি চালানোর সময় সেটিকে দেখতে পেয়ে স্থানীয়রা পিটিয়ে মারেন। খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে ভালুকটিকে উদ্ধার করে বনদফতর।

পুলিশ সূত্রে খবর, শনিবার তিন জনের উপর হামলা চালায় ভালুকটি। এই হামলায় মৃত্যু সিএইচ লোকান্ধম এবং আপ্পিকোন্ডা কুমার নামে দু’জনের। এক মহিলা গুরুতর জখম হয়েছেন। লোকালয়ে বার বার ভালুক ঢুকে পড়ায় এমনিতেই আতঙ্ক বাড়ছিল, তার উপর শনিবার দুই ব্যক্তির মৃত্যুর পর এলাকাবাসীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। তার পরই ভালুকটিকে খুঁজে বার করে পিটিয়ে মারা হয়।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বেশ কিছু দিন ভালুকটির শাবক উড়ানাম এলাকায় ঢুকে পড়েছিল। এ বিষয়ে বন দফতরকে জানানো হয়েছিল যে, এলাকায় ভালুকের আনাগোনা শুরু হয়েছে। দ্রুত সেগুলিকে ধরার ব্যবস্থা করা হোক। কিন্তু তার পর পরই পূর্ণবয়স্ক ভালুককে এলাকায় দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা। কয়েক বার হামলাও চালায়। ফলে আতঙ্ক বাড়ছিল উড়ানাম এলাকায়। কিন্তু শনিবার আচমকাই তিন ব্যক্তির উপর হামলা চালায় ওই ভালুকটি। আর সেই ঘটনার পর এলাকাবাসীরা ক্ষোভে ফুঁসছিলেন। তার পরই ভালুকটিকে পিটিয়ে মারা হয় বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bear Attack Andhra Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE