Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Madhya Pradesh

নর্মদার উপর হেঁটে বেড়াচ্ছেন ‘দেবী’! পুজো শুরু হতেই ঘটনাস্থলে পুলিশ, উদ্‌ঘাটন হল রহস্যের

সোমবার নর্মদা নদীর তিলওয়ারা ঘাটে ওই মহিলাকে হাঁটতে দেখেন স্থানীয় কয়েক জন মানুষ। মহিলার জলে হেঁটে বেড়ানোর কথা চাউর হতেই স্থানীয়রা তাঁকে এক ঝলক দেখতে নদীর তীরে ভিড় জমান।

People started thinking a woman as goddess after seeing her walking on river Madhya Pradesh’s Jabalpur.

সোমবার নর্মদা নদীর তিলওয়ারা ঘাটে ওই মহিলাকে হাঁটতে দেখেন স্থানীয় কয়েক জন মানুষ। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১২:২৫
Share: Save:

নর্মদার জলে হেঁটে বেড়াচ্ছেন এক মহিলা! আর তা দেখে মহিলাকে ‘দেবী’ ভেবে হইচই মধ্যপ্রদেশের জবলপুর জেলায়। কিন্তু পুলিশ পৌঁছতেই কিনারা হল ‘দেবীরহস্য’-এর।

স্থানীয় সূত্রে খবর, সোমবার নর্মদা নদীর তিলওয়ারা ঘাটে ওই মহিলাকে হাঁটতে দেখেন স্থানীয় কয়েক জন মানুষ। মহিলার জলে হেঁটে বেড়ানোর কথা চাউর হতেই স্থানীয়রা তাঁকে এক ঝলক দেখতে নদীর তীরে ভিড় জমান। ওই মহিলাকে ‘মা নর্মদা’র রূপ মনে করে নদীর তীরেই ঢাক-ঢোল বাজিয়ে পূজো করতে শুরু করেন স্থানীয়রা।

‘দেবী’ আবির্ভাবের খবর শুনে তদন্ত করতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। পুলিশ জলে নেমে ওই মহিলার কাছে পৌঁছতেই সবাইকে অবাক করে দিয়ে মহিলা জানান, তাঁর নাম জ্যোতি রঘুবংশী। তিনি নর্মদাপুরানের বাসিন্দা। ১০ মাস আগে তিনি বাড়ি ছেড়ে বেরিয়ে এসেছিলেন। এর পর তাঁর নদীর উপর হেঁটে বেড়ানোর রহস্যও উদ্‌ঘাটন করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, নর্মদা নদীর জলস্তর সব জায়গায় সমান নয়। কোথাও কোথাও পায়ের গোছও ঠিক করে ডোবে না। জ্যোতি নর্মদা নদী পরিক্রমা করতে এসেছিলেন। তিনি নদীর এমন একটা জায়গায় দাঁড়িয়েছিলেন যেখানে জলস্তর কম। আর তা দেখেই স্থানীয়রা তাঁকে ‘দেবী’ বলে ভুল করে বসেন।

পুলিশ জানিয়েছে, ইতিমধ্যেই জ্যোতির পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাঁকে বাড়ি ফেরানোর ব্যবস্থা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh woman Narmada River goddess
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE