Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Petrol

কলকাতা-সহ দেশের ৪ বড় শহরে বাড়ল পেট্রল, ডিজেলের দাম, টানা ৩ দিন

ভারতে জ্বালানি তেলের মূল্য নির্ধারণ করে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, ভারত পেট্রোলিয়াম, হিন্দুস্তান পেট্রোলিয়ামের মতো সংস্থা।

গ্রাফিক: নিরুপম পাল।

গ্রাফিক: নিরুপম পাল।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মে ২০২১ ১১:৩৯
Share: Save:

টানা ৩ দিন বাড়ল পেট্রল ও ডিজেলের দাম। দেশের ৪ বড় শহর কলকাতা, দিল্লি, মুম্বই ও চেন্নাইয়ে ক্রমাগত বেড়েই চলেছে জ্বালানি তেলের দাম।

বৃহস্পতিবার প্রতি লিটারে প্রায় ৩০ পয়সা করে বেড়েছে পেট্রল, ডিজেলের দাম। কলকাতায় পেট্রলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৯১ টাকা ১৪ পয়সা। অন্য দিকে, ডিজেলের দাম প্রতি লিটারে বেড়ে হয়েছে ৮৪ টাকা ২৬ পয়সা। রাজধানী দিল্লিতে প্রতি লিটার পেট্রলের দাম ৯০ টাকা ৯৯ পয়সা। ডিজেলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৮১ টাকা ৪২ পয়সা।

বাণিজ্য নগরী মুম্বইয়ে পেট্রলের দাম সবচেয়ে বেশি। সেখানে পেট্রলের দাম লিটার প্রতি ৯৭ টাকা ৩৪ পয়সা। মুম্বইয়ে লিটার প্রতি ডিজেলের দামও সর্বাধিক, ৮৮ টাকা ৪৯ পয়সা।

চেন্নাইয়েও পেট্রলের দাম ৯০ টাকার বেশি। দক্ষিণের এই শহরে লিটার প্রতি পেট্রলের দাম ৯২ টাকা ১৪ পয়সা। সেখানে ডিজেলের দাম ৮৪ টাকা ২৬ পয়সা প্রতি লিটার।

দেশে জ্বালানি তেলের মূল্য নির্ধারণ করে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, ভারত পেট্রোলিয়াম, হিন্দুস্তান পেট্রোলিয়ামের মতো সংস্থা। আন্তর্জাতিক বাজারে তেলের দামের হিসাবে দেশেও পেট্রল-ডিজেলের দাম পরিবর্তিত হয়। মাঝে বেশ কিছু দিন স্থিতিশীল ছিল জ্বালানি তেলের দাম। কিন্তু গত ৩ দিন ধরে তা ফের বাড়তে শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Petrol Diesel Price Hike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE