Advertisement
১৭ জুন ২০২৪
Narendra Modi

হুবলী থেকে ভোটের ঢাকেই কাঠি মোদীর

প্রধানমন্ত্রীর বক্তব্য, “এই মুহূর্তে ভারত বিশ্বের পঞ্চম বৃহৎ অর্থনীতি। আমাদের লক্ষ্য প্রথম তিনটি অর্থনীতিতে জায়গা করে নেওয়া। তা হলে অনেক নতুন সুযোগ সামনে আসবে।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ০৭:৪১
Share: Save:

কর্নাটকের হুবলীতে ২৬তম জাতীয় যুব উৎসবের উদ্বোধন মঞ্চ থেকে আজ কার্যত কর্নাটকের ভোট প্রচারের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজনৈতিক শিবিরের বক্তব্য, রোড শো থেকে বক্তৃতা— আজ তাঁর দীর্ঘ অনুষ্ঠানে পাখির চোখ ছিল আসন্ন বিধানসভা নির্বাচন। এক দিকে স্বামী বিবেকানন্দকে বার বার উদ্ধৃত করে রাজ্যের যুবাশক্তিকে বার্তা দিয়েছেন মোদী। অন্য দিকে, বিজেপি সরকারের কাজের খতিয়ান এবং আন্তর্জাতিক ভাবমূর্তিকে সামনে নিয়ে এসে জানিয়েছেন, আগামী দিনে ‘অমৃৎকাল’-এর সব নতুন সুযোগ আসছে দেশের নওজোয়ানদের। তাঁর কথায়, “আন্তর্জাতিক স্বর আজ বলছে এই শতাব্দী ভারতের। এটা আপনাদের শতক, দেশের যুবাদের শতক।”

প্রধানমন্ত্রীর কথায়, “যখনই নতুন কিছু করতে যাবেন লোকে উপহাস করবে, বিরোধিতা করবে, তার পরে স্বীকৃতি দেবে। কিছু দিন আগে আমরা যখন ডিজিটাল লেনদেন শুরু করি অনেকে ঠাট্টা করেছিল। আজ ভারত ডিজিটাল লেনদেনে বিশ্বের নেতৃত্ব দিচ্ছে। একই ভাবে স্বচ্ছ ভারত অভিযানের সময়েও মস্করা হয়েছিল। কোভিডের টিকা নিয়েও কম কথা হয়নি। আজ গোটা বিশ্ব এই নিয়ে আলোচনা করছে।” প্রধানমন্ত্রীর বক্তব্য, “এই মুহূর্তে ভারত বিশ্বের পঞ্চম বৃহৎ অর্থনীতি। আমাদের লক্ষ্য প্রথম তিনটি অর্থনীতিতে জায়গা করে নেওয়া। তা হলে অনেক নতুন সুযোগ সামনে আসবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Karnataka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE