Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Narendra Modi

Narendra Modi: কাঁচা বাদাম গাওয়া কিলি ও নিমার মতো রিল বানাক দেশের ছেলেমেয়েরা, চাইছেন প্রধানমন্ত্রী মোদী

রবিবার ছিল মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠানের ৮৬তম সম্প্রচার। সেখানেই মোদী এই ধরনের লিপ সিঙ্কিং ভিডিয়ো বানানোয় ছোটদের উৎসাহ দিতে বলেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২২ ১২:৫৯
Share: Save:

বীরভূমের ভুবন বাদ্যকরের ‘কাঁচা বাদাম’ গানের খ্যাতি সত্যিই এখন ভুবনজোড়া। নিছক বাদাম বেচার গান ভাইরাল হয়ে যাওয়ার পরে তা আন্তর্জাতিক মঞ্চেও চলে যায়। সে গানে ঠোঁট মিলিয়ে নেচেছেন অনলাইনের বিখ্যাত জুটি কিলি ও নিমা। তানজানিয়ার এই জুটি ইন্সটাগ্রামে বাংলা কাঁচা বাদাম গানে নেচে যে ভিডিয়ো বানান, তাও ভাইরাল হয়ে যায়। এ বার সেই ভাই-বোন জুটির নাম শোনা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখে। শুধু তাই নয়, ভারতে ছোটরা যাতে এই ধরনের ভিডিয়ো বানায় তার জন্য আর্জি প্রকাশ করেছেন মোদী।

রবিবার ছিল মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠানের ৮৬তম সম্প্রচার। সেখানেই মোদী ভারতীয় ভাষার প্রচার ও প্রসার বাড়াতে এই ধরনের লিপ সিঙ্কিং ভিডিয়ো বানানোয় ছোটদের উৎসাহ দিতে বলেন। ভারতে এখন টিকটক অ্যাপ নিষিদ্ধ হলেও এক সময়ে খুবই জনপ্রিয় ছিল। সেই কারণে এই ধরনের ভিডিয়োকে সাধারণ ভাবে টিকটক ভিডিয়ো বলা হয়ে। মোদী কার্যত সেই রকম ভিডিয়ো বানানোর জন্য জোর দিতেই বলেছেন।

তবে নিছক বিনোদনের জন্য এমন ভিডিয়ো বানানোয় উৎসাহ দেননি মোদী। তিনি বলেছেন, ‘‘কিলি ও নিমা ভাইবোনের মতো সবাই বিশেষ করে বিভিন্ন রাজ্যের ছোটরা এমন ভিডিয়ো বানান।’’ মোদী চেয়েছেন, এক রাজ্যের গান গাক অন্য রাজ্যের ছেলেমেয়েরা। এর ফলে ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারত’ গঠনের লক্ষ্যে দেশের বিভিন্ন ভাষা জনপ্রিয় হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Tiktok
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE